‘মেসির খরচ নির্বাহ করতে পারবে না বায়ার্ন’ – BD Sports 24
  • ‘মেসির খরচ নির্বাহ করতে পারবে না বায়ার্ন’

    August 28th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বার্লিন, ২৮ আগস্ট: লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার খবরে তোলপাড় গোটা ফুটবল বিশ্ব। যে মেসি তার ক্যারিয়ারের প্রায় পুরোটাই কাটিয়ে দিলেন বার্সেলোনায় তিনিই কিনা ক্লাব ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে বসলেন।

     

    খবরটি যেমন কাতালান ক্লাবে শোকের ছায় নেমে এসেছে, তেমনি নড়ে চড়ে বসেছে ধনী ক্লাবগুলো। চলছে মেসির ক্লাব ছাড়ার ঘোষণা নিয়ে চুলচেরা বিশ্লেষণ। এদিকে হালও ছাড়েনি বার্সেলোনা। চলছে তাকে ক্লাবে রাখার তদবির।

     

    বার্সা ছেড়ে মেসি কোথায় পাড়ি জমাতে পারেন তা নিয়েও চলছে নানান জল্পনা-কল্পনা। নিমিষেই মেসিকে নিয়ে গুগল সার্চে হামলে পড়েছে কৌতুহলিরা। সুযোগে কৌতুক করতে ছাড়ছেন না অনেকে। বায়ার্ন মিউনিখের ফুটবল তারকা থমাস মুলার কৌতুক করে বলেন, মেসির মত তারকাকে ক্রয় করার আর্থিক সক্ষমতা নেই ইউরোপ চ্যাম্পিয়নদের।

     

    একটি প্রচারণামূলক অনুষ্ঠানে যোগ দেয়ার সময় মুলারকে প্রশ্ন করা হয়, মেসিকে তার ক্লাব মিউনিখে টানার সম্ভাবনা আছে কিনা। জবাবে তিনি বলেন, ‘আমি আমাদের অর্থ বিষয়ক পরিচালকের সঙ্গে কথা বলেছি। আমি মনে করিনা তাকে ক্রয় করার মত আর্থিক সামর্থ্য আমাদের আছে।

     

    গণমাধ্যমের খবর অনুযায়ী বছরে মেসির আয় ৫০ মিলিয়ন ইউরোর বেশি। যেটি খেলোয়াড়দের জন্য বায়ার্নের বার্ষিক খরচের প্রায় তিনগুন বেশি। অথচ সেখানে আছেন রবার্ট লিওয়ানদোস্কি, ম্যানুয়েল নয়ার এবং মুলারের মত তারকারা।

     

    মুলার স্বীকার করেছেন যে খেলোয়াড় হিসেবে অবসর নেয়ার আগে মেসি বার্সা ছাড়বেন সেটি কখনো ভাবেননি। তিনি বুঝতে পারছেন কেন মেসির ক্যাম্প ন্যু ছাড়ার বিষয় নিয়ে এতটা হৈচৈ চলছে। মুলার বলেন,‘ বার্সেলোনার সমর্থকদের দেখে বুঝতে পারছি তারা কেউ চায় না মেসির সঙ্গে বিচ্ছেদ।’

     

    পদত্যাগ করতেও রাজি বার্তোমেউ
    লিওনেল মেসিকে বার্সেলোনায় রাখার বিনিময়ে প্রয়োজনে ক্লাব সভাপতির পদ থেকে সরে দাঁড়াতে রাজি আছেন বলে হোসে মারিয়া বার্তামেউ স্প্যানিশ গণমাধ্যমকে জানিয়েছেন। তিনি স্প্যানিশ গণমাধ্যমকে বলেন, মেসি যদি জনসম্মুখে ঘোষণা দেন তিনি বার্সায় থাকবেন, তাহলে সভাপতির পদ থেকে সরে দাঁড়াতে রাজি আছেন তিনি।

     

    এর আগে গত মঙ্গলবার ব্যুরোফ্যাক্সের মাধ্যমে ক্লাব ছাড়ার ঘোষণা দেন আর্জেন্টাইন মহাতারকা। তার এমন ঘোষণায় ফুঁসে ওঠে বার্সেলোনা সমর্থকরা। ক্লাবের সামনে বিক্ষোভে ফেটে পড়ে তারা। বার্তোমেউর পদত্যাগের দাবিও জানায় বিক্ষোভকারীরা।

     

    বিভিন্ন গণমাধ্যমে বলা হয়, বর্তমান কমিটির নানা অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। তবে মেসির সাবেক কোচ জানিয়েছেন, বার্তোমেউয়ের পদত্যাগের সঙ্গে মেসির ক্লাব বদলের কোনো সম্পর্ক নেই। এরমধ্যে মেসির সঙ্গে সরাসরি সাক্ষাত করতে চেয়েও পারেননি ক্লাব সভাপতি বার্তোমেউ। তাই এবার এমন ঘোষণা দিয়েছেন তিনি।

     

    মেসিকে পেতে লোভনীয় প্রস্তাব
    আর্জেন্টাইন সুপার স্টার এলএমটেনকে(লিওনেল মেসি টেন) পাওয়ার লড়াই ইতোমধ্যে জমে উঠেছে। অর্থের সঙ্গে তিন তারকা যোগ করে লোভনীয় প্রস্তাব তৈরি রেখেছে ম্যান সিটি। কিন্তু গণমাধ্যম জোর দিয়ে বলছে, সিটিকে টপকে মেসিকে উড়িয়ে নিতে পারে পিএসজি।

     

    মেসির বার্সা সমর্থকেরা এখনও আশা নিয়ে আছেন। এরই মধ্যে মেসির পরবর্তী গন্তব্য কোথায় হতে পারে, তা নিয়ে জল্পনা কল্পনা যেন থামছেই না। ম্যানচেস্টার সিটি, পিএসজি, নাকি ইন্টার মিলান? ইংল্যান্ড-ফ্রান্স নাকি ইতালি, কোথায় পাড়ি জমাবেন আর্জেন্টাইন যাদুকর।

     

    গার্দিওলার সঙ্গে সম্পর্ক মেসিকে পাওয়ার দৌঁড়ে ম্যান সিটিকে এগিয়ে রেখেছে অনেকে। সাবেক গুরু-শিষ্য জুটি বেধে সিটিজেনকে করতে চান ইউরোপ সেরা, এজন্য তৈরি লোভনীয় প্রস্তাব। মেসিকে পেতে ৮৯.৫ মিলিয়ন পাউন্ডের সাথে গ্যাব্রিয়েল জেসুস, বার্নার্ডো সিলভা আর এরিক গার্সিয়াকে দিতে রাজি ইংলিশ জায়ান্টরা।

     

    কিন্তু অর্থের দাপটে সিটিকে পেছনে ফেলে মেসিকে উড়িয়ে নিতে পারে পিএসজি। নেইমার নাকি বন্ধুকে প্যারিসে আনতে চান, আর সেটা জোর দিয়েই বলেছেন ক্লাব প্রধানের কাছে। গণমাধ্যমের খবর অনুযায়ী মেসি নিশ্চিত হলে এমবাপ্পেকে ছেড়ে দিতে রাজি প্যারিস জায়ান্টরা।

     

    মেসির মন্তব্যের জন্য অপেক্ষা
    মেসিকে নিয়ে সব জল্পনার-কল্পনার অবসান অচিরেই ঘটতে যাচ্ছে বলে জানিয়েছে ইংলিশ গণমাধ্যম। শিগগিরই মিলতে পারে সব প্রশ্নের উত্তর । ইংলিশ গণমাধ্যমের দাবী, সবাইকে ক্লাব ছাড়তে চাওয়ার কারণ জানাতে চান মেসি নিজে।

     

    কবে মুখ খুলবেন মেসি, সেটি এখনো জানা যায়নি। তবে ফুটবলবিষয়ক ওয়েবসাইট গোল ডটকম দাবি করছে, শিগগিরই গণমাধ্যমের সামনে এসে সবকিছু খোলাসা করবেন মেসি। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...