মেসির পা থেকেই বিশ্বকাপের শততম গোল – BD Sports 24
  • মেসির পা থেকেই বিশ্বকাপের শততম গোল

    June 27th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    সেন্ট পিটার্সবার্গ (রাশিয়া), ২৭ জুন: রাশিয়া বিশ্বকাপের শততম গোলটি এসেছে মেসির পা থেকে। মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে ‘মাস্ট উইন’ ম্যাচের শুরুতেই গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন পাঁচবারের বিশ্বসেরা খেতাব জয়ী বার্সেলোনা তারকা লিওনেল মেসি। ১৪তম মিনিটে অসাধারণ গোলটি করেন মেসি। রোমাঞ্চকর ওই ম্যাচে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে নক আউট পর্ব নিশ্চিত করে আর্জেন্টিনা।
    মেসিকে লক্ষ্য করে এভার বানেগার পাঠিয়ে দেয়া বলটি দারুণ দক্ষতায় নিয়ন্ত্রণে নেন তিনি। এরপর নাইজেরিয়ার বক্সে ঢুকে ডান পায়ের অসাধারণ এক শটে গোল করেন মেসি। তার নেয়া দুরন্ত শট নাইজেরিয়ার গোলরক্ষককে কোনো প্রকার সুযোগ না দিয়ে দ্বিতীয় বার দিয়ে জাল স্পর্শ করে। ওই গেলের মাধ্যমে জর্জ সাম্পাওলির দলটি চাপমুক্ত হবার পাশাপাশি ১-০ গোলে এগিয়ে যায়। এর আগে গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে গোল করতে ব্যর্থ হয়েছেন মেসি। ডি’গ্রুপের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করা আর্জেন্টিনা দ্বিতীয় ম্যাচে ৩-০ গোলে হেরে যায় ক্রোয়েশিয়ার কাছে।
    ওই গোলের মাধ্যমে বিশ্বকাপে মেসির নামের পাশে যুক্ত হয়েছে ৬টি গোল। যার মধ্যে তিনটিই নাইজেরিয়ার বিপক্ষে। যেগুলো তিনি করেছেন চার বছর আগে অনুষ্ঠিত ব্রাজিল বিশ্বকাপে। এবারের আসরের শুরুতে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা মেসি এখনো পর্যন্ত সর্বোচ্চ গোলদাতার দৌড় থেকে পিছিয়ে রয়েছেন। ৫ গোল দিয়ে গোল্ডেন বুট জয়ীদের তালিকার শির্ষে রয়েছেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। এক গোল কম দিয়ে এই তালিকার পরের স্থানটি যৌথভাবে দখল করে আছেন যথাক্রমে পর্তুগাল সুপার স্টার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং বেলজিয়ামের তারকা ফুটবলার রুমেলু লুকাকু।
    ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে শততম গোলটি আদায় করেছিলেন মেসির তৎকালীন বার্সেলোনা সতীর্থ নেইমার। এরও চার বছর আগে ২০১০ বিশ্বকাপে শততম গোলটি করেছিলেন মেসিরই আরেক ক্লাব সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তা। বাসস।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...