মেসি-রোনালদো যেখানে ব্যর্থ, সেখানে সফল নেইমার – BD Sports 24
  • মেসি-রোনালদো যেখানে ব্যর্থ, সেখানে সফল নেইমার

    July 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ৩ জুলাই: গত শনিবার একইসাথে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বর্তমান ফুটবল বিশ্বের দুই সুপারস্টার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু দুইদিন পরেই নিজ দল ব্রাজিলকে কোয়ার্টার ফাইনাল উপহার দিয়ে আরেক সুপারস্টার নেইমার এই দুই তারকার মত ব্যর্থতা দিয়ে গণমাধ্যমের হেডলাইন হননি।

    নক আউট পর্বের প্রথম দিনেই কয়েক ঘণ্টার ব্যবধানে আর্জেন্টিনা ও পর্তুগালের বিদায়ে বাড়ি ফেরার টিকিট নিশ্চিত হয়ে যায় মেসি ও রোনালদোর। কিন্তু সামারায় সোমবার দিনের প্রথম ম্যাচে মেক্সিকোকে শেষ ১৬’র লড়াইয়ে ২-০ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল, যেখানে নেইমার নিজে করেছেন এক গোল ও সতীর্থ ফারমিনোকে দিয়ে করিয়েছেন আরও একটি গোল।

    এর আগে নক আউট পর্বের প্রথম দুই ম্যাচে ফ্রান্সের কাছে আর্জেন্টিনা ও উরুগুয়ের কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছে পর্তুগাল। দলের এই পরাজয় এড়াতে মেসি কিংবা রোনালদো কেউই নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। অথচ এই ম্যাচগুলোতে কাইলিয়ান এমবাপ্পে ও এডিনসন কাভানির মত তারকারা নজর কেড়েছেন। একইসাথে ইঙ্গিত দিয়েছেন মেসি-রোনালদোর দিন হয়ত শেষের পথে।

    রোববার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ব্রাজিলের অধিনায়ক থিয়াগো সিলভা তার দুই ক্লাব সতীর্থর পারফরমেন্স নিয়ে কথা বলেছেন। পিএসজির এই তারকা বলেন, এ পর্যন্ত ব্রাজিলের জয়ে তাদের অবদান ছিল। তাদের দ্বারা পিএসজি দারুণভাবে প্রধিনিধিত্ব হচ্ছে। কিন্তু এই মুহূর্তে আমরা জাতীয় দল নিয়ে কথা বলছি। ফরোয়ার্ডরা তাদের সেরাটা দেবার জন্য এখানে সব ধরনের স্বাধীনতা পেয়ে থাকে। আশা করছি কাল নেইমারও অন্যদের মতই নিজেকে মেলে ধরতে পারবে।

    সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে নেইমারের ডিফেন্সিভ কৌশল নিয়ে তিতে প্রশংসা করলেও ব্রাজিলিয়ান কোচ বিশ্বাস করেন এই পজিশনটা নেইমারের জন্য নয়।

    কালকের ম্যাচে বিরতির ৬ মিনিট পরে বামদিক থেকে উইলিয়ানের লো ক্রসে গ্যাব্রিয়েল জেসুস বল ধরতে না পারলেও তার পাশে থাকা নেইমার ঠিকই পা ছুঁয়ে বল জালে জড়িয়েছেন। এটি ছিল নেইমারের ষষ্ঠ বিশ্বকাপ গোল। যা করতে নেইমার ৩৮টি শট নিয়েছেন। বিপরীতে মেসি ৬ গোল করতে ৬৭টি ও রোনালদো নিয়েছেন ৭৪টি শট। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা