মেয়েদের কঠোর পরিশ্রমের ফল: ছোটন – BD Sports 24
  • মেয়েদের কঠোর পরিশ্রমের ফল: ছোটন

    September 23rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৩ সেপ্টেম্বর: এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০১৯’র বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ।  বাংলাদেশ দলের হেড কোচ গোলাম রাব্বানী ছোটন চ্যাম্পিয়ন হওয়ার জন্য পুরো কৃতিত্ব দিলেন তাদের দলের মেয়েদের। ‘মেয়েদের কঠোর পরিশ্রমের ফল এটি’। খেলাশেষে পোস্ট ম্যাচ প্রেস কনফারেন্সে এমনটাই বললেন বাংলাদেশের এই অভিজ্ঞ কোচ।

    তিনি বলেন, মেয়েরা তিন বেলা কঠোর অনুশীলন করেছে। ডে বাই ডে তারা উন্নতি করেছে। আজ ভিয়েতনামের বিপক্ষে পুরো ৯০ মিনিট আমার মেয়েরা নিজেদের নিয়ন্ত্রণে বল রেখেছে। অফসাইডের অজুহাতে তিনটি গোল বাতিল হওয়া প্রসঙ্গে তিনি বলেন, এর আগেও রেফারি আমাদের বিপক্ষে এমন আচরণ করেছিল। বাজে রেফারিংয়ের সমালোচনা করেন তিনি। গোলগুলো বাতিল না হলে আমরা আরও বড় ব্যবধানে জিততে পারতাম।

    তিনি বলেন, আমাদের লক্ষ্য এখন দ্বিতীয় রাউন্ডে ভালো করা। দ্বিতীয় রাউন্ডে অনেক শক্ত প্রতিপক্ষের মুখোমুখি হতে হবে। আমরা এই আসরে আমাদের ভুল-ত্রুটিগুলো শুধরে নেবার চেষ্টা করবো।

    আমাদের এই টুর্নামেন্টের অভিজ্ঞতা ভুটানে অনুষ্ঠিতব্য সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে ভালো করার ক্ষেত্রে কাজে লাগবে। আগামী ২৬ সেপ্টেম্বর আমরা ভুটান যাচ্ছি। গ্রুপ পর্বে আমাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল।

    গোলদাতা তহুরা বলেন, হেড কোচের অধীনে আমরা দিনের তিন বার কঠোর অনুশীলন করেছি। তিনি বলেছেন, তোমরা সর্বোচ্চ চেষ্টা কর জেতার জন্য, জয় তোমাদের হবেই। আমরা কোচের কথামত মাঠে খেলার চেষ্টা করেছি। তার ফল পেয়েছি আমরা চ্যাম্পিয়ন হয়ে। মাঠে এসে আমাদের সমর্থন দেয়ায় দর্শকদের ধন্যবাদ জানাই।

    অপর গোলদাতা আখি খাতুন বলেন, আমরা ভালো খেলে ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়েছি। সেইসাথে ৪ খেলার সবকটিতে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছি আমরা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...