মোহামেডানে নতুন বিদেশি কোচ – BD Sports 24
  • মোহামেডানে নতুন বিদেশি কোচ

    September 18th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৮ সেপ্টেম্বর: ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব এক বছরের জন্য নতুন বিদেশি কোচ নিয়োগ দিয়েছে। তিনি হচ্ছেন ইংলিশ নাগরিক ক্রিস্টোফার ইভান্স। আজ দুপুরে মোহামেডান ক্লাব প্যাভিলিয়নে এক সংবাদ সম্মেলনে এই কোচ নিয়োগের কথা জানান মোহামেডানের ডাইরেক্টর ইন-চার্জ মো: লোকমান হোসেন ভূঁইয়া।

    লোকমান হোসেন ভূঁইয়া জানান, ক্লাবের অর্থনৈতিক দৈন্যতার কারণে এবার ভালো মানের খেলোয়াড় দলভুক্ত করতে পারিনি আমরা। শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়াচক্র, ঢাকা আবাহনী লি:, বসুন্ধরা ক্লাব ভালো খেলোয়াড় দলভুক্ত করেছে। তবে তাদের খেলোয়াড় আর মোহামেডান খেলোয়াড়ের মানে খুব একটা তফাত নেই বলে জানান তিনি।

    দলভুক্ত খেলোয়াড়দের দীর্ঘমেয়াদি নিবিড় অনুশীলনের মাধ্যমে তৈরি করার কথা জানান তিনি। এতে করে আগামী বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগে ঐতিহ্যবাহী ক্লাবটি দর্শকদের প্রত্যাশা অনুযায়ী খেলতে পারবে বলে আমি মনে করি।

    মোহামেডানের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু জানান, কোচের পরামর্শে বিদেশি খেলোয়াড় এখনো চূড়ান্ত করিনি আমরা। কোচ বলেছেন, আগে কিছুদিন অনুশীলন করাই, দলের খেলোয়াড়দের অবস্থাটা বুঝে কোন পজিশনে ঘাটতি আছে সেটি দেখার পর বিদেশি কোচ নিয়োগ দিলে ভালো হয়। কোচের পরামর্শেই আপাতত বিদেশি ফুটবলার দলভুক্ত করা থেকে আমরা সরে এসেছি। তবে ঢাকায় অবস্থানরত ভালো মানের কয়েকজন ফুটবলারের সাথে কথা বলে রেখেছি আমরা।

    আমিরুল ইসলাম বাবু আরও জানান, ফাইনালি ২৫ জন ফুটবলারকে টোকেন মানি দিয়ে আমরা দলভুক্ত করেছি। লিংকন, কমল, মিন্টু শেখ, শরীফ, অনিক, কায়সার রাব্বি, তকলিছ, মিথুন, এমিলি ও মানিক এদের মধ্যে উল্লেখযোগ্য।

    নতুন কোচের অধীনে আগামীকাল থেকেই বুয়েট মাঠে অনুশীলনে নেমে পড়ছে ঐতিহ্যবাহী এই ক্লাবটি।

    আমিরুল ইসলাম বাবু বলেন, এর আগে নাসির হেজাজী, পাকির আলী, সামির শাকিরের মতো বাংলাদেশ জাতীয় দলের কোচরা ঐতিহ্যবাহী এই ক্লাবটিতে কোচ হিসেবে কাজ করে গেছেন।

    ১৯৯৯ সাল থেকে কোচিং পেশায় জড়িত ক্রিস্টোফার ইভান্স। তিনি ২০১০ সালে ‘বি’ লাইসেন্স এবং ২০১৫ সালে ‘এ’ লাইসেন্সধারী কোচের মর‌্যাদা লাভ করেন। সবশেষ ২০১৫ থেকে ঢাকা মোহামেডানের হেড কোচ নিয়োগ পাওয়ার আগে নরওয়ের সিটি এফসির কোচের দায়িত্বে ছিলেন ১৯ বছরের কোচিংয়ে অভিজ্ঞতাসম্পন্ন এই কোচ।

    মোহামেডানের অন্যতম পরিচালক সারওয়ার হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...