মোহামেডান-সালমান বাট চুক্তি সই – BD Sports 24
  • মোহামেডান-সালমান বাট চুক্তি সই

    February 5th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৫ ফেব্রুয়ারি: পাকিস্তানের সাবেক বাঁ-হাতি ওপেনার সালমান বাট ঢাকা প্রিমিয়ার লিগে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলার জন্য চুক্তি সই করেছেন।

    ইতোমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড তাকে ঢাকা প্রিমিয়ার লিগে খেলার এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) দিয়ে দিয়েছে। পুরো সিজনের জন্যই ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন সালমান বাট। লিগের প্রথম পর্ব আজ ৫ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়িয়েছে।

    সালমান বাট ক্রিকইনফোকে বলেন, দীর্ঘদিন পর এখানে আসাটা অবশ্যই ভালো দিক। গত কয়েক বছর যাবত বাংলাদেশ অত্যন্ত ভালো ক্রিকেট খেলছে। তারা ক্রিকেটে ক্রমেই উন্নতি করছে। তাদের ঘরোয়া ক্রিকেট অনেক শক্তিশালী।

    ঐতিহ্যবাহী মোহামেডানের ক্লাবের ব্যাপারে তিনি বলেন, অতীতে পাকিস্তানের অনেক নামিদামী তারকা ক্রিকেটার এই ক্লাবে খেলেছেন। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মোহামেডান ক্লাবের নেতৃত্বের দায়িত্বে রয়েছেন। আমার বিশ্বাস মোহামেডান এই মৌসুমে বেশ ভালো করবে।

    মোহামেডান ক্লাব অফিসিয়াল ওয়াসিম খান জানান, সাবেক এই বাঁহাতি পাক ওপেনার সালমান বাটের অন্তর্ভুক্তিতে মোহামেডান বেশ শক্তিশালী দলে পরিণত হয়েছে। তিনি বলেন, দারুণ ফর্মে রয়েছেন সালমান বাট। ওয়াসিম খান আরো জানান, পুরো লিগেই মোহামেডান তাকে পাচ্ছে।

    সালমান বাট পাকিস্তান জাতীয় দলের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১০ সালের ১৯ জুন ডাম্বুলায় ভারতের বিপক্ষে।

    ওয়ানডেতে ৭৮ ম্যাচে ৭৮ ইনিংসে ২৭২৫ রান করেছেন তিনি। ওয়ানডেতে তার ৮টি শতক ও ১৪টি অর্ধশতক রয়েছে। তার সর্বোচ্চ স্কোর ১৩৬। গড় ৩৬.৮২।

    টেস্টেও কম যাননি এই পাক ক্রিকেটার। ৩৩ টেস্টে ৬২ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ১৮৮৯ রান। শতক রয়েছে তিনটি আর অর্ধশতক ১০টি। সর্বোচ্চ স্কোর ১২২। গড় ৩০.৪৬।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮