ম্যাকলিয়ডের শতরানে সহজ জয় স্কটল্যান্ডের – BD Sports 24
  • ম্যাকলিয়ডের শতরানে সহজ জয় স্কটল্যান্ডের

    March 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বুলাওয়ে, ৪ মার্চ: কালাম ম্যাকলিয়ডের শতরানের সুবাদে আফগানিস্তানকে ৭ উইকেটে পরাজিত করেছে স্কটল্যান্ড। আজ বুলাওয়ের অ্যাথলেটিক ক্লাব মাঠে ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারের গ্রুপ ‘বি’র ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তান ৪৯.৪ ওভারে ২৫৫ রানে অলআউট হয়। জবাবে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড ১৬ বল বাকি থাকতেই ৩ উইকেটে ২৫৬ রান স্কোরবোর্ডে জমা করলে ৭ উইকেটে জিতে যায় স্কটল্যান্ড।

    ২৫৬ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬ রানে প্রথম উইকেট এবং ২১ রানে দ্বিতীয় উইকেট হারায় স্কটল্যান্ড। অধিনায়ক কোয়েটজার মাত্র ২ রান করে সাজঘরে ফিরেন। ম্যাথু ক্রস ১৮ রান করতে সক্ষম হন।

    ২১ রানে ২ উইকেট হারালেও তৃতীয় উইকেটে কালাম ম্যাকলিয়ড এবং রিচি ব্যারিংটন ২০৮ রানের বড় পার্টনারশিপ গড়েন। ব্যারিংটন ৬৭ রান করে আউট হন। এটি তার ক্যারিয়ারের ১১তম ফিফটি।

    ২২৯ রানে তৃতীয় উইকেট পতনের পর ক্রিসে আসেন জর্জ মানসে। কালাম ম্যাকলিয়ড ও জর্জ মানসে আর কোনো উইকেটের পতন হতে দেননি। এই দুই ব্যাটসম্যান ২৭ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়েন।

    কালাম ম্যাকলিয়ড ক্যারিয়ারের ষষ্ঠ শতরানের দেখা পান এদিন। ১৪৬ বলে ২৩ বাউন্ডারি ও এক ছক্কায় ১৫৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ম্যাকলিয়ড। জর্জ মানসে অপরাজিত থাকেন ১০ রানে।

    আফগানিস্তানের মুজিব-উর-রহমান দুটি এবং রশীদ খান একটি উইকেট নেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তান মোহাম্মদ নবীর ৯২ ও নজিবুল্লাহ জাদরানের ৬৭ রানের ওপর ভর করে ৪৯.৪ ওভারে ২৫৫ রানে অলআউট হয়।

    মোহাম্মদ নবী ৮২ বলে ৭ বাউন্ডারি ও তিন ছক্কায় ৯২ রান করেন। নজিবুল্লাহ জাদরান ৬৯ বলে করেন ৬৭ রান। এছাড়া ওপেনার মোহাম্মদ শাহজাদ ৩০, নাসির জামাল ১৫ ও দৌলত জাদরান করেন ১৫ রান।

    স্কটল্যান্ডের ব্র্যাড হুইল এবং ব্যারিংটন তিনটি করে এবং সাফইয়ান শরীফ ২টি উইকেট নেন।

    ম্যাচসেরা হন স্কটল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যান কালাম ম্যাকলিয়ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা