ম্যাক্সওয়েল-ক্যারি নৈপুণ্যে সিরিজ জয় অসিদের – BD Sports 24
  • ম্যাক্সওয়েল-ক্যারি নৈপুণ্যে সিরিজ জয় অসিদের

    September 17th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ম্যানচেস্টার, ১৭ সেপ্টেম্বর: ইংল্যান্ডের মাটিতে টি-২০ সিরিজ হারলেও তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ঠিকই জিতে নিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। প্রথম ওয়ানডেতে স্বাগতিক ইংল্যান্ডকে ১৯ রানে পরাজিত করে সিরিজে ১-০তে লিড নিয়েছিলো অস্ট্রেলিয়া।

     

    দ্বিতীয়টিতে স্বাগতিক ইংল্যান্ড ২৪ রানের নাটকীয় জয়ে সিরিজে ১-১ সমতা আনে। তাই তৃতীয় ও শেষ ম্যাচটি দাঁড়াই অঘোষিত ফাইনালে। সেই অঘোষিত ফাইনালে অস্ট্রেলিয়া ৩ উইকেটে ইংল্যান্ডকে পরাজিত করে ২-১এ সিরিজ জিতে নিয়েছে।

     

    ইংল্যান্ডের করা ৩০২ রানের জবাবে ব্যাট করতে নেমে গ্লেন ম্যাক্সওয়েল-অ্যালেক্স ক্যারির ব্যাটিং নৈপুণ্যে ৪৯.৪ ওভারে ৭ উইকেটে ৩০৫ রান করে ৩ উইকেটের জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া।

     

    ৭৩ রানে ৫ উইকেট পতনে পরাজয় যখন সময়ের ব্যাপার মাত্র হয়ে দাঁড়ায় ঠিক তখনই ঘুরে দাঁড়ান দুই অস্ট্রেলীয় ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যালেক্স ক্যারি। ষষ্ঠ উইকেটের এই দুই ব্যাটসম্যান ১৮৪ বলে ২১২ রানের বড় পার্টনারশিপ গড়ে দলকে নিশ্চিত হার থেকে তো রক্ষা করেছেনই, সেইসাথে সিরিজ জয়ও নিশ্চিত করেছেন এই দুই অসি ব্যাটসম্যান।

     

    গ্লেন ম্যাক্সওয়েল ৯০ বলে চারটি চার ও ৭ ছক্কায় ১০৮ রান করে আউট হন। ক্যারিয়ারের দ্বিতীয় শতরানের দেখা পান ম্যাক্সওয়েল। এটি তার ক্যারিয়ার সেরা ব্যাটিংও। অপর ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি ক্যারিয়ারের প্রথম শতরান করেন। ১০৪ বলে ৭ চার ও ২ ছক্কায় ১০৬ রান করে আউট হন ক্যারি। এটি তার ক্যারিয়ার সেরা ব্যাটিং।

     

    ২৮৫ রানে ম্যাক্সওয়েল ও ২৯৩ রানে অ্যালেক্স ক্যারি আউট হন। জয় থেকে তখন মাত্র ১০ রান দূরে অস্ট্রেলিয়া। প্যাট কামিন্স ও মিচেল স্টার্ককে এই রান করতে কোনো বেগ পেতে হয়নি। ৪৯.৪ ওভারে ৭ উইকেটে ৩০৫ রান করার ফলে ৩ উইকেটে ম্যাচ জেতার পাশাপাশি সিরিজও জিতে নেয় অস্ট্রেলিয়া।

     

    মিচেল স্টার্ক ১১ ও প্যাট কামিন্স ৪ রানে অপরাজিত থাকেন।

     

    ইংলিশ বোলারদের মধ্যে জো রুট ও ক্রিস ওকস দুটি করে এবং জোফরা আর্চার ও আদিল রশিদ একটি করে উইকেট নেন।

     

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে জনি বেয়ারস্টোর শতরান এবং বিলিংস ও ওকসের অর্ধশত রানের ওপর ভর করে ৭ উইকেটে৬ ৩০২ রানের বড় সংগ্রহ গড়ে ইংল্যান্ড।

     

    ওপেনার জনি বেয়ারস্টো দলের পক্ষে সর্বোচ্চ ১১২ রান করেন। তার ১২৬ বলের ইনিংসে ১২টি চার ও ২টি ছক্কার মার রয়েছে। এটি তার ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি।

     

    দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ রান আসে স্যাম বিলিংসের ব্যাট থেকে। এদিন ৪র্থ ফিফটির দেখা পান তিনি। ৫৩ রানে অপরাজিত থাকেন ক্রিস ওকস। ৩৯ বলে ৬টি চারের সাহায্যে ওই রান করেন ওকস। এটি তার পঞ্চম ওয়ানডে ফিফটি।

     

    এছাড়া অধিনায়ক মরগান ২৩, টম কারান ১৯ রান করে আউট হন।

     

    অসি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা তিনটি করে এবং প্যাট কামিন্স নেন ১ উইকেট।

     

    ম্যাচসেরা ও সিরিজ সেরা হন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...