ম্যান সিটির নাটকীয় জয় – BD Sports 24
  • ম্যান সিটির নাটকীয় জয়

    October 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিনশেইম (জার্মানি), ৩ অক্টোবর: ডেভিড সিলভার শেষ মুহূর্তের গোলে হফেনহেইমের বিপক্ষে গতকাল চ্যাম্পিয়ন্স লিগে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এই জয়ে গ্রুপ-এফ’এ প্রথম জয় পেল সিটিজেনরা।

    প্রথম ম্যাচে লিঁওর কাছে ২-১ গোলে পরাজিত হয়ে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করেছিল ইংশিল জায়ান্টরা। যে কারণে নিজেদের টিকিয়ে রাখার ম্যাচে কাল তিন পয়েন্ট দারুণ জরুরী ছিল। ম্যাচ শেষের মাত্র তিন মিনিট আগে সিলভা হফেনহেইম ডিফেন্ডার স্টিফেন পোশের কাছ থেকে বল ছিনিয়ে নিয়ে সিটিজেনদের পক্ষে জয়সূচক গোলটি করেন।

    যদিও ঘরের মাঠে মাত্র এক মিনিটের মধ্যে ইশাক বেলফোডিল গোল করে হফেনহেইমকে এগিয়ে দিয়েছিলেন। তবে ৭ মিনিটে সার্জিও আগুয়েরোর গোলে সমতা ফেরায় ম্যান সিটি। ম্যাচশেষে সিটি অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি বলেছেন, ‘আমরা আজকের এই ম্যাচ থেকে সব ধরনের ইতিবাচক বিষয় নিয়েই দেশে ফিরছি। যেভাবে আমরা আক্রমণ করেছি ও নিজেদের রক্ষণভাগ সামাল দিয়েছি তাতে পুরো দলের পারফরমেন্সেই আমি সন্তুষ্ট। এটা সত্যিই ভালো ফলাফল, চ্যাম্পিয়ন্স লিগে সব অ্যাওয়ে ম্যাচই কঠিন। এসব ম্যাচ থেকে তিন পয়েন্ট আদায় করে নেয়া মোটেই সহজ নয়।’

    হফেনহেইমের শক্তিশালী রক্ষণভাগের ওপর দীর্ঘ সময় ধরে আধিপত্য বিস্তার করেও খুব একটা সুবিধা করতে পারছিল না সিটিজেনরা। কিন্তু শেষ পর্যন্ত গুরুত্বপূর্ণ এই হয়ে নিজেদের কিছুটা হলেও প্রতিদ্বন্দ্বিতায় টিকিয়ে রাখতে সক্ষম হয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। যদিও রেইন-সেকার এরিনাতে সিটিজেনদের শুরুটা মোটেই ভালো হয়নি। ম্যাচ শুরুর মাত্র ৪৪ সেকেন্ডের মধ্যে হফেনহেইম লিড নিয়ে সিটিজেনদের হতবাক করে দেন। সেন্ট্রাল মিডফিল্ডার কেরেম ডেমিরবের সহযোগিতায় বেলফোডিল সিটি গোলরক্ষক এডারসনকে পরাস্ত করলে প্রথম মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। সাত মিনিটে সিলভার পাস থেকে লিওরে সানের কাট করা কলে আগুয়েরো গোল করে সমতা ফেরান। তারপর থেকে হফেনহেইমের রক্ষণভাগে একের পর এক আক্রমন করেছে সিটি। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। ১৪ মিনিটে আগে রাহিম স্টার্লিংয়ের শট অল্পের জন্য বাইরে দিয়ে চলে যায়। ৩২ মিনিটে আবারো সানের পাস থেকে আগুয়েরো গোল করতে ব্যর্থ হন। আর্জেন্টাইন তারকা আগুয়েরো সর্বমোট সাতটি সুযোগ পেয়েছেন, কিন্তু কোনোটিই কাজে লাগাতে পারেননি।

    দ্বিতীয়ার্ধের শুরুতে বেলফোডিলের ব্যর্থতায় হফেনহেইমের এগিয়ে যাওয়া হয়নি। কাউন্টার অ্যাটাক থেকে এডারসনকে একা পেয়েও স্বাগতিকরা কাজে লাগাতে পারেনি। লিঁওর বিপক্ষে এক ম্যাচ নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো ডাগ আউটে ফিরেছিলেন সিটি বস গার্দিওলা। শেষ পর্যন্ত অবশ্য সিটিজেনদের হতাশ করেনি সিলভা। অসাধারণ এক গোলে সফরকারীদের পূর্ণ তিন পয়েন্ট উপহার দিয়ে মাঠ ছেড়েছেন স্প্যানিশ এই মিডফিল্ডার। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা