ম্যান সিটির প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড – BD Sports 24
  • ম্যান সিটির প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড

    November 27th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ২৭ নভেম্বর: এক গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নিয়ে প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড গড়েছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি।

    হাডার্সফিল্ডের মাঠে অ্যাওয়ে ম্যাচটিতে সার্জিও আগুয়েরো ও রাহিম স্টার্লিংয়ের গোলে ম্যান সিটি শুধুমাত্র তিন পয়েন্টই অর্জন করেনি প্রিমিয়ার লিগে নতুন মাইলফলক সৃষ্টি করেছে। নিকোলাস ওটামেন্ডির আত্মঘাতি গোলে বিরতির আগে সিটিজেনরা পিছিয়ে পড়েছিল। আর এর ফলে আরো একবার হাডার্সফিল্ড পেপ গার্দিওলার দলের বিপক্ষে কঠিন প্রতিপক্ষ হিসেবে আবির্ভূত হয়। কিন্তু ৪৭ মিনিটে সার্জিও আগুয়েরোর পেনাল্টিতে ম্যান সিটি সমতা আনে। ৮৪ মিনিটে রাহিম স্টার্লিং জয়সূচক গোল উপহার দেন। আর এই জয়ে টানা ১১টি অ্যাওয়ে ম্যাচে জয়ের কৃতিত্ব দেখালো সিটিজেনরা। সব ধরনের প্রতিযোগিতায় কোনো ইংলিশ ক্লাবের হয়ে এটা একটি রেকর্ড।

    এই জয়ে ১৩টি লিগ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে সুস্পষ্ট ব্যবধানে টেবিলের শীর্ষ স্থানটি দখলে রেখেছে ম্যান সিটি। দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ২৯ পয়েন্ট। ১৯৯০-৯১ মৌসুমে লিভারপুলের পরে প্রিমিয়ার লিগের ইতিহাসে লিগের এই সময়ে এসে এত বড় ব্যবধানে কোনো দলই এগিয়ে থাকেনি।

    ১৯৯৫ সালে ব্ল্যাকবার্ন রোভার্সের বিপক্ষে এউড পার্কের ম্যাচটির পরে ৯৬ ম্যাচ পরে প্রথমার্ধে পিছিয়ে থেকেও অ্যাওয়ে ম্যাচে জয় নিশ্চিত করেছে সিটিজেনরা। ১২ জয় ও এক ড্র নিয়ে শীর্ষে থাকা ম্যানসিটি তাদের পরবর্তী ম্যাচে সাউদাম্পটনের মোকাবেলা করবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা