যুগান্তকারী ক্রীড়াবিদের সম্মান লাভ করলেন রোমান সানা – BD Sports 24
  • যুগান্তকারী ক্রীড়াবিদের সম্মান লাভ করলেন রোমান সানা

    February 10th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১০ ফেব্রুয়ারি: বিশ্ব আরচ্যারী ফেডারেশনের ওয়েবসাইটে গত ৯ ফেব্রুয়ারি প্রকাশিত একটি প্রতিবেদনে বাংলাদেশের সেরা আরচ্যার রোমান সানাকে ‘যুগান্তকারী অ্যাথলেট’ হিসেবে উল্লেখ করেছে। বাংলাদেশ দলের জার্মান কোচ মার্টিন ফ্রেড্রিককেও বর্ষসেরা কোচের খেতাব দেয়া হয়েছে।

     

    বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ প্রদক জয় করায় ২০১৯ সালের যুগান্তকারী অ্যাথলেট হিসেবে মনোনীত হন ২৪ বছর বয়সি রোমান সানা ও কোচ মার্টিন ফ্রেডরিক। এ সাফল্যে বাংলাদেশের এই কৃতি আরচ্যার অলিম্পিক গেমসে সরাসরি অংশগ্রহণের সুযোগ লাভ করেছেন বলে বিশ্ব আরচ্যারী ফেডারেশনের ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

     

    খুলনা থেকে উঠে আসা ২৪ বছর বয়সি রোমান সানা গত বছর দেশের জন্য অনেকগুলো সম্মান বইয়ে এনেছেন। তৃতীয় আইএসএসএফ ওয়ার্ল্ড র‌্যাংকিং চ্যাম্পিয়নশিপে রৌপ্য পদক জয়ের পর জুনে হল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব আরচ্যারী চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জয়ের মাধ্যমে আগামী বছর অলিম্পিকে অংশগ্রহণের সুযোগ নিশ্চিত করেন তিনি।

     

    সেপ্টেম্বরে ফিলিপাইনে অনুষ্ঠিত এশিয়া কাপে (স্টেজ -৩) স্বর্ণপদক জয়ের নায়ক রোমান সানা পরে নেপালের পোখারায় অনুষ্ঠিত ১৩তম দক্ষিণ এশীয় গেমসে (এসএ) তিনটি স্বর্ণপদক জয় করে বাংলাদেশের অসাধারণ সাফল্যের প্রেরণা হিসেবে কাজ করেছেন। আসরে আরচ্যারী ইভেন্টের ১০টি স্বর্ণপদকের সবকটিই জিতে নিয়েছে বাংলাদেশের আরচ্যাররা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা