যুব অলিম্পিক হকির বাছাইয়ে বাংলাদেশের শুভ সূচনা – BD Sports 24
  • যুব অলিম্পিক হকির বাছাইয়ে বাংলাদেশের শুভ সূচনা

    April 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৫ এপ্রিল: থাইল্যান্ডে যুব অলিম্পিক হকির বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে আজ সিঙ্গাপুরকে ১০-৪ গোলে বিধ্বস্ত করে শুভ সূচনা করেছে বাংলাদেশ।

    বাংলাদেশের হয়ে মোহাম্মদ মহসিন তিনটি এবং আবেদ উদ্দিন, শফিউল ইসলাম শিশির, সারোয়ার শাওন দুটি করে ও অপর গোলটি করেন রাকিবুল হাসান।

    টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে খেলছে বাংলাদেশ। গ্রুপের অন্য দলগুলো হলো- মালয়েশিয়া, চাইনিজ তাইপে, পাকিস্তান ও কম্বোডিয়া।

    বাংলাদেশের মতো জয় দিয়ে শুরু করেছে মালয়েশিয়াও। কম্বোডিয়াকে ২৩-০ গোলে হারিয়েছে তারা। গত বাছাইপর্বের চ্যাম্পিয়ন পাকিস্তান শুরুতেই হোঁচট খেয়েছে। চাইনিজ তাইপের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে। বাছাইপর্বের সেরা দুই দল ২০১৮ সালের অক্টোবরে আর্জেন্টিনার বুয়েনস আইরেসের যুব অলিম্পিকে খেলার সুযোগ পাবে।

    সিঙ্গাপুরের বিপক্ষে ম্যাচের চার মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। মহসিনের গোলে শুরুর লিড নেয় দল (১-০)। ম্যাচের ২১ ও ৩০ মিনিটে অপর দু’টি গোল করেন মহসিন। সদ্য শেষ হওয়া ঘরোয়া আসর ক্লাব কাপে আবাহনীর হয়ে এবার দারুণ খেলেছেন মহসিন। ৬ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতে নেন বিকেএসপির এই হকি তারকা।

    আবেদ উদ্দিন ম্যাচের ৫ ও ১৪ মিনিটে, সারোয়ার ৮ ও ১০ মিনিটে, শিশির ১৩ ও ১৬ মিনিটে এবং রাকিব ২৬ মিনিটে বাংলাদেশের হয়ে গোল করেন। সিঙ্গাপুরের হয়ে ৬ ও ১৬ মিনিটে জুলকার নাইন এবং বিজায়ন ১২ ও ২০ মিনিটে দুই গোল করে ব্যবধান কিছুটা কমান।

    ফাইভ এ সাইড সংস্করণের বাছাইপর্বের গত আসরে রানার্স আপ হয়েছিল বাংলাদেশ। সেবার মিলেছিল চূড়ান্তপর্বের খেলার টিকিট। ফাইনালে পাকিস্তানের কাছে হেরে সেবার রানার্স আপ হয়েছিল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা