যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে নিশ্ছিদ্র নিরাপত্তার নিশ্চয়তা – BD Sports 24
  • যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে নিশ্ছিদ্র নিরাপত্তার নিশ্চয়তা

    February 28th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৮ ফেব্রুয়ারি: আগামী ১০ মার্চ জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে বাংলাদেশ যুব গেমসের। সেদিন সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবারের মতো প্রবর্তিত বাংলাদেশ যুব গেমস ২০১৮’র আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

    ২১টি ডিসিপ্লিনে ২৬৬০ জন প্রতিযোগীর অংশগ্রহণে অনুষ্ঠেয় বাংলাদেশ যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে সিরিমনিজ কমিটি। ২ ঘন্টা ১০ মিনিটের উদ্বোধনী অনুষ্ঠানকে জমকালো করতে সিরিমনিজ কমিটি দারুণভাবে সাজিয়েছে অনুষ্ঠানটি।

    বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সাফল্য এবং অর্জনের ওপর তথ্যচিত্র বড় পর্দায় প্রদর্শনের পর বেজে উঠবে জাতীয় সঙ্গীত। মাস্কট প্যারেড, লেজার শো, যুব গেমসের হাইলাইটস বড় পর্দায় দেখানো ছাড়াও অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের মার্চপাস্ট, মশাল প্রজ্জ্বলন, স্টেজ শো এবং আতশবাজি দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি।

    নিশ্ছিদ্র নিরাপত্তায় উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বাংলাদেশের সকল নিরাপত্তা বিভাগ। উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের নিশ্চয়তা দেয়া হয়েছে সংশ্লিষ্ট কর্ত্তৃপক্ষের পক্ষ থেকে। স্টেডিয়াম কমপ্লেক্স ছাড়াও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে পদক্ষেপ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানের সময় স্টেডিয়ামকে মশামুক্ত রাখতেও প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।

    উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়ামের চেহারা বদলে গেছে। গ্যালারিতে ভাঙ্গা-চোরা চেয়ার অপসারণন করে দর্শকদের বসার ব্যবস্থা করা হয়েছে। চলছে রঙ-এর কাজ। ইতোমধ্যে ভিআইপি গ্যালারির ভাঙ্গা-চোরা চেয়ার পুন:স্থাপন করা হয়েছে।

    আগামী ৯ মার্চ উদ্বোধনী অনুষ্ঠানের চূড়ান্ত মহড়া অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে। আগামী ৭ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপের ম্যাচ থাকায় বাংলাদেশ যুব গেমসের জন্য আগামী ৮ মার্চ থেকে জাতীয় ক্রীড়া পরিষদের কাছ থেকে ভেন্যুটি বুঝে নিবে বাংলাদেশ যুব গেমসের আয়োজক বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)।

    বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংবাদ সম্মেলন কক্ষে সরকারের বিভিন্ন নিরাপত্তা এবং সার্ভিসেস সংস্থাসমূহের কর্মকর্তাবৃন্দ, সিরিমনিজ কমিটিকে নিয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ যুব গেমস সমন্বয় কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় সংশ্লিষ্টরা তাদের প্রস্তুতির ব্যাপারে বিস্তারিত অবহিত করেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা