যুব গেমসে চট্টগ্রাম বিভাগীয় দাবায় চট্টগ্রামের জয়জয়কার – BD Sports 24
  • যুব গেমসে চট্টগ্রাম বিভাগীয় দাবায় চট্টগ্রামের জয়জয়কার

    January 9th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ০৯ জানুয়ারি: সাঁতারে কুমিল্লা প্রাধান্য দেখালেও দাবায় ছাড় দেয়নি চট্টগ্রামের দাবাড়ুরা। গেমসের বিভাগীয় পর্যায়ে দ্বিতীয় দিনে ছিল চট্টগ্রামের জয়জয়কার।

    এমএ আজিজ স্টেডিয়ামস্থ হলে অনুষ্ঠিত দাবা প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৩ বালক বিভাগে চট্টগ্রামের নাজমুল হায়াত চ্যাম্পিয়ন এবং খাগড়াছড়ির চচমং রাখাইন রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে।

    বালিকা অনূর্ধ্ব-১৩ বিভাগে চট্টগ্রামের রুমাইশা হায়দার চ্যাম্পিয়ন এবং খাগড়াছড়ির কনিষ্টা চাকমা রানার্স আপ হয়।

    বালক অনূর্ধ্ব-১৭ বিভাগে চট্টগ্রামের তাহসিন ওয়াসিফ চ্যাম্পিয়ন এবং লক্ষীপুরের আবদুল আহাদ রানার্স আপ। আর অনূর্ধ্ব-১৭ বালিকা বিভাগে চট্টগ্রামের তানজিলাতুন নুর চ্যাম্পিয়ন হয়।

     

    বক্সিং-এ রাঙ্গামাটির প্রাধান্য

    এছাড়া এমএ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেসিয়ামে বক্সিংয়ে রাঙ্গামাটি জেলার তরুন বক্সাররা তিনটি ওজন শ্রেনীতে চ্যাম্পিয়ন হয়। ৪৪ কেজিতে রাঙ্গামাটির জেনিন হাসান, ৪৬ কেজিতে রাঙ্গামাটির প্রঙ্গাধন চাকমা, ৪৯ কেজিতে বান্দরবানের ইমন তঞ্চজ্ঝা, ৫২ কেজিতে বান্দরবানের রয়েল চাংকুব, ৫৬ কেজিতে রাঙ্গামাটির আর্জদীপ চাকমা, ৬০ কেজিতে লক্ষীপুরের মকবুল হোসেন চ্যাম্পিয়ন হন।

    তরুণীদের বক্সিং-এ ৪টি দল অংশ নেয়। রাঙ্গামাটি, বান্দরবান, নোয়াখালী, লক্ষীপুরের মাঝে রাঙ্গামাটি ৩টিতে এবং বান্দরবান একটিতে চ্যাম্পিয়ন হয়। ৪৪ কেজিতে বান্দরবানের জুলিয়েট ত্রিপুরা, ৪৬ কেজিতে রাঙ্গামাটির ইয়াছমিন আক্তার মুমু, ৪৮ কেজিতে রাঙ্গামাটির রাখি তালুকদার এবং ৫১ কেজিতে একই দলের শিপা চাকমা চ্যাম্পিয়ন হয়।

     

    কারাতেতে কুমিল্লার দাপট

    কারাতে প্রতিযোগিতায় অংশ নেয় রাঙ্গামাটি, বান্দরবান, নোয়াখালী, কুমিল্লা, ফেণী, ব্রাহ্মণবাড়ীয়া ও কক্সবাজার। এই ইভেন্টের তরুণদের বিভাগে ৩টিতে কুমিল্লা ও একটিতে নোয়াখালী চ্যাম্পিয়ন হয়।

    অনূর্ধ্ব-৪৫ কেজিতে নোয়াখালীর  মো: আসিফ আলী, অনূর্ধ্ব-৫০ কেজিতে কুমিল্লার দেলোয়ার হোসেন ইমরান, অনূর্ধ্ব-৫৫ কেজিতে কুমিল্লার সরোয়ার হোসেন এবং অনূর্ধ্ব -৬০ কেজিতে কুমিল্লার কামরুল হাসান চ্যাম্পিয়ন হন।

    এই ইভেন্টের তরুণী বিভাগে অনূর্ধ্ব-৪০ কেজিতে ফেনীর মুন্নী আক্তার, অনূর্ধ্ব-৪৫ কেজিতে কক্সবাজার জেলার খিং মার্য চ্যাম্পিয়ন হন।

    এছাড়া চট্টগ্রাম বিভাগের ফুটবলে এমএ আজিজ স্টেডিয়ামে নোয়াখালী জেলা দল ৩-০ গোলে লক্ষীপুর জেলা দলকে এবং কুমিল্লা জেলা দল ৫-০ গোলে বান্দরবান জেলা দলকে পরাজিত করে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা