যুব গেমসে ঢাকা বিভাগের অ্যাথলেটিক্সে আলো ছড়ালেন দিশা ও জান্নাতুল – BD Sports 24
  • যুব গেমসে ঢাকা বিভাগের অ্যাথলেটিক্সে আলো ছড়ালেন দিশা ও জান্নাতুল

    January 10th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১০ জানুয়ারি:  ঢাকা বিভাগের অ্যাথলেটিক্সে আলো ছড়িয়েছেন মানিকগঞ্জের দিশা সুলতানা এবং টাঙ্গাইলের জান্নাতুল। মানিকগঞ্জের দিশা সুলতানা ১০০ ও ২০০ মিটার স্প্রিন্ট এবং লংজাম্পে সেরা হয়েছেন।

    অন্যদিকে টাঙ্গাইলের জান্নাতুল হাইজাম্পে স্বর্ণ এবং ৪০০ মিটার স্প্রিন্টে রৌপ্যপদক জেতেন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে বুধবার অ্যাথলেটিক্সে ১৪টি ইভেন্টে প্রতিযোগিতা হয়েছে।

    বালকদের ১০০ মিটার স্প্রিন্টে নারায়ণগঞ্জের নাদিম মোল্লা ১১.৪৫ সেকেন্ডে সেরা হয়েছেন। গোপালগঞ্জের হাফিজুর রহমান ১১.৫০ সেকেন্ডে দ্বিতীয় এবং নরসিংদীর রুবেল হাসান ১১.৫৫ সেকেন্ডে তৃতীয় হয়েছেন।

    বালিকাদের ১০০ মিটার স্প্রিন্টে মানিকগঞ্জের দিশা সুলতানা ১২.৭৫ সেকেন্ডে প্রথম, ঢাকার আফরিয়া ওলিন ১৩.২৭ সেকেন্ডে এবং মানিকগঞ্জের সুমাইয়া দেওয়ান ১৩.৫০ সেকেন্ডে তৃতীয় হয়েছেন।

    বালিকাদের শটপুটে শরিয়তপুরের লিজা আক্তার ৬.৭৮ মিটারে প্রথম, টাঙ্গাইলের সিমানা খান ৬.৭৫ মিটারে দ্বিতীয় এবং কিশোরগঞ্জের তাযরিয়া জাহান ৬.৭১ মিটার দূরত্ব অতিক্রম করে তৃতীয় হয়েছেন।

    বালকদের শটপুটে টাঙ্গাইলের রাকিবুল হাসান ১৩.২০ মিটারে প্রথম হয়েছেন। এই ইভেন্টে মুন্সিগঞ্জের লিপু মোড়ল ১২.৭৫ মিটারে দ্বিতীয়, হাইজাম্পে নারায়ণগঞ্জের আরমান ১.৫৬ মিটার উচ্চতায় লাফিয়ে প্রথম এবং সমান উচ্চতায় লাফিয়ে ক্রসে দ্বিতীয় হয়েছেন রাজবাড়ীর আক্তার হোসেন।

    বালিকাদের হাইজাম্পে টাঙ্গাইলের জান্নাতুল ১.৪২ মিটারে প্রথম এবং ঢাকার বিথী আক্তার ১.৩০ মিটারে লাফিয়ে দ্বিতীয় হয়েছেন। বালিকাদের লংজাম্পে মানিকগঞ্জের দিশা সুলতানা ৪.৮০ মিটার লাফিয়ে প্রথম এবং টাঙ্গাইলের জান্নাতুল ৪.৭২ মিটারে লাফিয়ে দ্বিতীয় হন।

    বালকদের লংজাম্পে গোপালগঞ্জের এসএম সোয়েব ৫.৮৭ মিটারে প্রথম এবং রাজবাড়ীর রোমান সমান উচ্চতা ৫.৮৭ মিটারে লাফিয়ে ক্রসে দ্বিতীয় হন।

    বালকদের চাকতি নিক্ষেপে কিশোরগঞ্জের মাহমুদুল হাসান শাওন ২৭.৩ মিটারে প্রথম এবং নরসিংদীর ওয়ালিউল্লাহ ফাহিম ২২.৩৯ মিটারে দ্বিতীয় হন।

    বালিকাদের চাকতি নিক্ষেপে ঢাকার সুমাইয়া আক্তার ২২.৪৩ মিটারে প্রথম এবং নরসিংদীর মাহমুদা আক্তার ৫.৮৭ মিটারে দ্বিতীয়।

    বালিকাদের ২০০ মিটার স্প্রিন্টে মানিকগঞ্জের দিশা সুলতানা ২৬.৮০ সেকেন্ডে প্রথম, ঢাকার সুরাইয়া আক্তার ২৮.৭০ সেকেন্ডে দ্বিতীয়, শরীয়তপুরের মুক্তা ২৮.৯০ সেকেন্ডে তৃতীয় হন।

    বালকদের ২০০ মিটার স্প্রিন্টে নরসিংদীর রুবেল হাসান ২৩.৮৫ সেকেন্ডে প্রথম, টাঙ্গাইলের শাকিল আহমেদ ২৩.৯০ সেকেন্ডে দ্বিতীয় এবং কিশোরগঞ্জের মেরাদুল ২৩.৯২ সেকেন্ডে তৃতীয় হন।

    বালিকাদের ৪০০ মিটার স্প্রিন্টে মানিকগঞ্জের সুমাইয়া দেওয়ান ১ মিনিট ৪.৬০ সেকেন্ডে প্রথম,টাঙ্গাইলের জান্নাতুল ১ মিনিট ৪.৬৩ সেকেন্ডে দ্বিতীয় এবং নরসিংদীর আদিয়া ১ মিনিট ১১ সেকেন্ডে তৃতীয় হন।

    বালকদের ৪০০ মিটার স্প্রিন্টে গোপালগঞ্জের হাফিজুল ৫৩.৩০ সেকেন্ডে প্রথম হয়েছেন,  কিশোরগঞ্জের সিরাজুল ইসলাম ৬৫.১০ সেকেন্ডে দ্বিতীয় এবং টাঙ্গাইলের শাওন চৌধুরী ৫৬.৯০ সেকেন্ডে তৃতীয় হন।

    খেলা শেষে পদক ছাড়াও স্বর্ণজয়ীদের ১,২০০ টাকা ও রৌপ্যপদক জয়ীদের ৮০০ টাকা প্রাইজমানি দেয়া হয়। অ্যাথলেটিক্স প্রতিযোগিতা দিয়ে বাংলাদেশ যুব গেমসের ঢাকা বিভাগের খেলা শেষ হয়েছে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা