যুব গেমসে প্রথম স্বর্ণজয়ী লিমন – BD Sports 24
  • যুব গেমসে প্রথম স্বর্ণজয়ী লিমন

    March 11th, 2018
    মো. সেলিম রেজা
    বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ১১ মার্চ ২০১৮ : পাবনা রাইফেল ক্লাবের মো. মেহেদী হাসান লিমন বাংলাদেশ যুব গেমসে প্রথম স্বর্ণ জয়ের অনন্য কীর্তি গড়েছেন। আজ রোববার গুলশান জাতীয় শ্যুটিং রেঞ্জে তিনি পয়েন্ট ১৭৭ ওপেন সাইট এয়ার রাইফেলে এ কৃতিত্ব দেখান। লিমন বাছাইপর্বে রাজশাহী বিভাগে ৮ জেলার মধ্য ২৩৫ স্কোর গড়ে প্রথম হয়েছিলেন। আর চূড়ান্ত পর্বে ২৪৭ স্কোর গড়ে সবাইকে পেছনে ফেলে স্বর্ণপদক গলায় ঝুলিয়েছেন।
    এ ইভেন্টে ঢাকা বিভাগের গুলশান শ্যুটিং ক্লাবের ফজলে রাব্বি ২৩৯ স্কোর গড়ে রৌপ্য এবং ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা রাইফেল ক্লাবের ফারদিন মো. অর্ণব ২৩৬ স্কোর গড়ে ব্রোঞ্জ পদক জয় করেন।
    বাংলাদেশ যুব গেমসের প্রথম স্বর্ণজয়ে দারুণ উচ্ছ্বসিত লিমন। ভবিষ্যতে তিনি জাতীয় শুটার হতে চান। সে  লক্ষ্য নিয়েই এ তরুণ লক্ষ্যভেদের নিশানায় এগিয়ে চলেছেন। স্বর্ণ জয়ের অনুভূতি জানিয়ে লিমন বলেন, ‘খুবই আনন্দ লাগছে। এমন প্রতিযোগিতা আয়োজন তিনি বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়েছেন। লিমন জানান, শুনেছি এখানে যারা ভালো করবে তাদের ফেডারেশনে রেখে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এটা হলে সত্যিই অনেক ভালো হবে।’
    লিমনের বাবা মো. রঞ্জু শেখ পেশায় একজন অটো চালক। পাবনা শহরে অলিগলিতে অটো চালিয়ে সংসারের ব্যয় বহন করেন। লিমনের মা মোসাম্মৎ লাভলি বেগম একজন গৃহিনী। সংসারে ছোট এক বোন রয়েছে লিমনের। শুটিং খুবই ব্যয় বহুল একটি খেলা। লিমনের পরিবার আর্থিকভাবে অসচ্ছল। তবে নিম্নবিত্ত পরিবারের সন্তান হলেও মেধাবী লিমনের খেলার ব্যয়ভাব তার পরিবারকে বহন করতে হয় না। তার সমস্ত খরচই বহন করে পাবনা রাইফেল ক্লাব।
    মামা মো. সোহাগ হাসানের হাত ধরে মাত্র ১২ বছর বয়সে শ্যুটিং রেঞ্জে পা রাখেন লিমন। তবে শ্যুটিংয়ে হাতেখড়ি কোচ ওসমান গণির কাছে। যুব গেমসে স্বর্ণ জেতার পেছনে কোচ ওসমান গণির কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। লিমন স্বর্ণ জেতার পর থেকে কোচ জোঁকের মতো লেগে রয়েছে শিষ্যের সঙ্গে। শুধু শ্যুটিংয়ের খুঁটিনাটিই নয়, গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময়ও লিমনকে নানানভাবে সহযোগিতা করছেন। কোচ ওসমান গণি বলেন, ‘লিমন খুবই মেধাবী ও পরিশ্রমী ছেলে।
    ভবিষ্যতে লিমন জাতীয় দলের হয়ে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে দেশের জন্য অনেক সাফল্য বয়ে আনতে চান।
    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা