যুব গেমসে বরিশাল বিভাগে সাঁতারে ওমর আলীর দাপট – BD Sports 24
  • যুব গেমসে বরিশাল বিভাগে সাঁতারে ওমর আলীর দাপট

    January 10th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বরিশাল, ১০ জানুয়ারি: যুব গেমসে বরিশাল বিভাগের প্রতিযোগিতায় পুলে ঝড় তুলেছেন পটুয়াখালীর তরুণ সাঁতারু ওমর আলী। সাঁতারের তিনটি ইভেন্টেই দাপট দেখিয়েছেন তিনি। ১০০ মিটার ফ্রি স্ট্রাইল, ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোক ও ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সেরা হয়েছেন উদীয়মান এই সাঁতারু।

    বরিশালের পুলে শুরুটা করেন ১০০ মিটার ফ্রিস্টাইল দিয়ে। ১ মিনিট ২৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম হওয়া ওমর হারিয়েছেন বরগুনার রবিউল ইসলামকে। ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে ওমর হারিয়েছেন বরিশালের মোহাম্মদ হাসানকে। এই ইভেন্টে ওমর সময় নেন ৩২.৫০ সেকেন্ড।

    ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকও সবার আগে শেষ করা ওমর সময় নেন ১ মিনিট ৪২ সেকেন্ড। এই ইভেন্টে তিনি হারান বরিশালের মোহাম্মদ সুমনকে।

    ৫০ মিটার ফ্রিস্টাইলে বরিশালের মিজান হোসেন ২৮.৩৮ সেকেন্ড সময় নিয়ে হারান বরগুনার মাহবুব মোল্লাকে। মাহবুব অবশ্য ৫০ মিটারের দুঃখ ভুলেছেন ২০০ মিটার ফ্রি স্টাইলে সেরা হয়ে। এই ইভেন্টে তিনি সময় নেন ২ মিনিট ১২ সেকেন্ড। পটুয়াখালীর শাকিল হয়েছেন দ্বিতীয়।

    ৫০ মিটার ব্যাকস্ট্রোকে মোহাম্মদ সবুজ ৩৮.০৭ সেকেন্ড সময় নিয়ে হারান বরিশালের মিজান হোসেনকে। বরিশালের রাজিব আহমেদ ১ মিনিট ৫২ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন ১০০ মিটার ব্যাকস্ট্রোকে। এই ইভেন্টে পটুয়াখালীর মিনহাজ দ্বিতীয় হন।

    মেয়েদের সাঁতারে প্রাধান্য বিস্তার করেছে ঝালকাঠী জেলার মেয়েরা। ৮টি ইভেন্টের ৫টিতেই জিতেছেন ঝালকাঠীর সাঁতারুরা। এর মধ্যে দু’টি ইভেন্টে সেরা হয়েছেন তিন্নি আক্তার। ৫০ মিটার ফ্রিস্ট্রাইলে ৪১.৫ সেকেন্ড সময় নিয়েছেন তিন্নি। হারিয়েছেন পটুয়াখালীর শিপ্রারানীকে। ১০০ মিটার ব্যাক স্ট্রোকেও প্রাধান্য ছিল তিন্নির। ঝালকাঠীর এই মেয়ে এই ইভেন্ট শেষ করতে সময় নেন ২ মিনিট ৫৫ সেকেন্ড। হারিয়েছেন পটুয়াখালীর সামিয়া রহমানকে।

    ১০০ মিটার ফ্রিস্টাইলে ঝালকাঠীর ফাতেমা আক্তার ২ মিনিট ৫ সেকেন্ড সময় নিয়ে প্রথম এবং পটুয়াখালীর মিম আক্তার দ্বিতীয় হন। ২০০ মিটার ফ্রিস্টাইলে ঝালকাঠীর প্রিয়া হালদার (৬.৪৫ সেকেন্ড) প্রথম এবং বরিশালের সাবিনা আক্তার দ্বিতীয় হয়েছেন। ৫০ মিটার ব্যাকস্ট্রোকে পটুয়াখালীর খাদিজা আক্তার ১ মিনিট ৯ সেকেন্ড সময় নিয়ে হারান বরিশালের রিমি আক্তারকে। ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সেরা হয়েছেন পটুয়াখালীর ফারজানা আক্তার। ১ মিনিট ৩৬ সেকেন্ড সময় নিয়ে তিনি হারান তিন্নিকে।

    ঝালকাঠীর হয়ে দ্বিতীয়বারের মতো সেরা হন ফাতেমা আক্তার। ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে তিনি ২ মিনিট ৩০ সেকেন্ড সময় নিয়ে হারান বরিশালের আয়শা সিদ্দিকাকে।

    এছাড়া বরিশাল বিভাগে ছেলেদের হ্যান্ডবলে চ্যাম্পিয়ন হয়েছে বরগুনা জেলা। আজ অনুষ্ঠিত ফাইনালে বরগুনা জেলা ২১-৫ গোলে ভোলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। একপেশে ম্যাচে বরগুনা প্রথমার্ধে এগিয়ে ছিল ৯-১ গোলে। বরগুনার ফাহিম একাই করেন ৮ গোল। এছাড়া মিরাজ ৫টি এবং শাকিল ৪টি করে গোল করেন। ভোলার হয়ে ৪ গোল করেন টুটুল। হ্যান্ডবল ইভেন্টে সর্বোচ্চ ২৫ গোল করে সেরা হয়েছেন ফাহিম।

    এর আগে দলটি ঝালকাঠিকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ১২-১০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়। অন্যদিকে ভোলা বাই পেয়ে সরাসরি ফাইনালে অংশ নিয়েছে।

    ছেলেদের কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল জেলা। বুধবার ফাইনালে তারা ২৫-১০ পয়েন্টে হারিয়েছে ভোলাকে। প্রথমার্ধে বরিশাল ৮-৬ পয়েন্টে এগিয়ে ছিল। এর আগে বরিশাল ১৫-১০ পয়েন্টে বরগুনাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। অন্যদিকে ভোলা সেমিফাইনালে ১৫-৮ পয়েন্টে হারায় পিরোজপুরকে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১