যুব গেমস হকি শুরু – BD Sports 24
  • যুব গেমস হকি শুরু

    March 11th, 2018
    ক্রীড়া প্রতিবেদক
    বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ১১ মার্চ ২০১৮ : মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে আজ রোববার থেকে বাংলাদেশ যুব গেমসের অন্যতম ডিসিপ্লিন হকি শুরু হয়েছে। হকির উদ্বোধনী ম্যাচে তরুণী গ্রুপে ঢাকা বিভাগ ও তরুণ গ্রুপে রাজশাহী বিভাগ জয় পেয়েছে।
    একসময় নারী হকি ভীষণ সাড়া জাগালেও  ফেডারেশন কর্মকর্তা ও জেলা পর্যায়ের সংগঠকদের অভাবে মুখ থুবড়ে পড়েছিল আশা জাগানিয়া এ ডিসিপ্লিনটি। তবে প্রথমবারের মতো আয়োজিত যুব গেমসে পুনরায় প্রাণ ফিরে পেল নারী হকি। যুব গেমসে অংশ নেয়া ৭ টি দলের খেলোয়াড়দের উচ্ছাস তাই প্রমাণ করে। বাহফে যুব গেমস উপলক্ষে তরুণ-তরুণী বিভাগে প্রতিটি ম্যাচের ম্যাচসেরাকে একটি করে হকি স্টিক ও একটি করে বল উপহার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে দেওয়া হবে হকি স্টিক সেট।
    ঢাকা বিভাগ  ৬-০ ময়মনসিংহ বিভাগ
    হকির উদ্বোধনী ম্যাচে তরুণী বিভাগে ঢাকা বিভাগ জয় পেয়েছে। তারা ৬-০ গোলে হারিয়েছে  শক্তিশালী ময়মনসিংহ বিভাগকে। ঢাকার ফারদিয়া আক্তার রাত্রি ৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। এরপর ৮ ও ১০ মিনিটে জোড়া গোল অধিনায়ক সুমি আক্তার দলকে বড় জয়ের স্বপ্ন দেখান। ৪৪ ও ৪৮ মিনিটে ময়মিনসিংহ শিবিরে ফের জোড়া আঘাত হানেন ঢাকার সনিয়া আক্তার। ৫৮ মিনিটে ময়মনসিংহের জালে সর্বশেষ গোল করেন তারিক আক্তার খুশি। তবেচমৎকার ক্রীড়াশৈলী দেখিয়ে ম্যাচসেরা হন ঢাকা বিভাগের ফারদিয়া আক্তার রাত্রি।
    রাজশাহী বিভাগ ৮-০ খুলনা বিভাগ
    তরুণ গ্রুপে প্রথম পচিশ মিনিট হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিলেও শেষ পর্যন্ত রাজশাহী বিভাগের সাথে তাল মিলিয়ে খেলতে পারেন খুলনা বিভাগ। বিশেষ করে ফরোয়ার্ডদের ব্যর্থতায় তারা কোন গোলই করতে পারেনি। বিপরীতে যতই ম্যাচের সময় গড়াতে থাকে ততই স্কিলের বহিপ্রকাশ ঘটায় রাজশাহীর খেলোয়াড়রা। ফলে গোল উৎসব করেই পদ্মাপাড়ের দলটি ৮-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।
    প্রথম দিকে কয়েকটি ওপেন নেট মিস করা রাজশাহীর নাসির হোসেন ২৮, ২৯, ৪০ ও ৪৭ মিনিটে একাই করেন চার গোল। এছাড়া ৩৬ মিনিটে তাসিন আলী, ৪২ মিনিটে আশিকুর রহমান, ৫৬ মিনিটে অধিনায়ক সারোয়ার মোরশেদ শাওন ও ৫৮ মিনিটে জিসান উল্লাহ আবীর একটি করে গোল করেন। ম্যাচসেরা হয়েছেন রাজশাহীর সারোয়ার মোরশেদ শাওন।
    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...