যুব ফুটবলে চম্পার ডবল হ্যাটট্রিক – BD Sports 24
  • যুব ফুটবলে চম্পার ডবল হ্যাটট্রিক

    March 8th, 2018

    ক্রীড়া প্রতিবেদক,

    বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ৮ মার্চ ২০১৮ : সাদিয়া-সাহেলার জোড়া হ্যাটট্রিকের উপর ভর করে ঢাকা বিভাগ গোল উৎসব করেছে। আজ বৃহস্পতিবার বাংলাদেশ যুব গেমস মহিলা ফুটবলে তারা ১১-০ গোলে হারিয়েছে বরিশাল বিভাগকে।

    এদিকে চম্পা মার্মা ডবল হ্যাটট্রিক ও থুইমা চিং মার্মার হ্যাটট্রিকে চট্টগ্রাম বিভাগ ১২-০ গোলে সিলেট বিভাগকে পরাজিত করেছে। অপরদিকে রনি আক্তারের একমাত্র গোলে রংপুর বিভাগকে হারিয়েছে ময়মনসিংহ বিভাগ। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এদিন তিন ম্যাচে মোট ২৪টি গোল হয়েছে। এক জয়েই কোয়ার্টার ফাইনালের বিজয়ী দলগুলো সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। তবে শেষ চারের লড়াইয়ে সরাসরি খেলবে খুলনা বিভাগ।


    ঢাকা ১১ : ০ বরিশাল
    খেলার শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে উঠেছিল ঢাকার মেয়েরা। ফলে তারা বরিশালের সীমানায় দারুণ আক্রমণাত্বক হয়ে উঠে । একচেটিয়ে আধিপত্যে বিস্তার করে খেলার পুরো সময় জুড়েই বরিশালের উপর বিকেএসপির খেলোয়াড় নিয়ে গড়া ঢাকা দল দাপুটে নৈপুণ্য দেখায়। বরিশাল এতটাই চাপের মুখে ছিল যে, ঢাকার সীমানায় তারা বল নিয়ে প্রবেশই করতে পারেনি। খেলার ২১, ৩৯, ৪৩ ও ৭৩ মিনিটে হ্যাটট্রিকসহ ৪টি গোল করেন টাঙ্গাইলের মেয়ে সাহিদা আক্তার রিফা। আর ৩০, ৩৬, ৪২ ও ৫০ মিনিটে হ্যাটট্রিকসহ ৪টি গোল করেন নরসিংদীর মেয়ে সাদিয়া সরকার। এছাড়া আফঈফা ৪৫ ও ৫৯ মিনিটে করেন ২টি গোল। তবে খেলার ৬০ মিনিটে অপর গোল করেন আর্শিকা।

    ময়মনসিংহ ১ : ০ সিলেট
    দিনের দ্বিতীয় খেলায় গাঢ় পাহাড়ের কোল ঘেঁষে গড়ে উঠা কলসিন্দুর স্কুল এন্ড কলেজের ১৮জন মেয়ে নিয়ে তৈরি ময়মনসিংহ ঘামঝরানো জয় পেয়েছে। তারা ১-০ গোলে রংপুরকে পরাজিত করে। খেলার ৩৯ মিনিটে পেনাল্টি কিক থেকে জয়সূচক গোল করেন রনি আক্তার। এরপর গোল সংখ্যা বাড়ানোর লক্ষে রংপুরের সীমানায় মহিলা ফুটবলের ঐতিহ্য বহনকারী কলসিন্দুর গ্রামের মেয়েরা আক্রমণ গড়ে তুললেও আর গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ময়মনসিংহ।

    চট্টগ্রাম ১২ : ০ সিলেট
    দিনের তৃতীয় ও শেষ খেলায় চট্টগ্রামের কাছে ১২-০ গোলে হেরেছে সিলেট দল। বিজয়ী দলের কাছে শুরু থেকেই অসহায় হয়ে পড়ে দুটি পাতা একটি কুড়ির দেশ। জয়ী দলের চম্পা মার্মা ৬, ২৩, ২৬, ৩৩, ৬২ ও ৮৪ মিনিটে গোল করে ডবল হ্যাটট্রিক করেন। চূড়ান্ত পর্বের এক ম্যাচে সর্বোচ্চ ৬টি গোল করার কৃতিত্ব দেখান তিনি। চট্টগ্রামের থুইমা চিং মার্মা ৬৪, ৭১ ও ৭২ মিনিটে গোল করে অপর হ্যাটট্রিক করেন । এছাড়া একটি করে গোল করেন মাউচাই মার্মা, চুসাউ মার্মা ও থুইমা মার্মা।
    উল্লেখ্য নারী ফুটবলে ৭টি দল হওয়াতে লটারীর মাধ্যমে জয়ী হয়ে আগেই সেমিফাইনালে উঠে খুলনা বিভাগীয় দল।

    ৯মার্চ, শুক্রবার খেলার সূচি
    ২টি কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে
    সকাল ১০টায় রাজশাহী ও চট্টগ্রাম
    বিকেল ৩টায় সিলেট ও খুলনা
    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা