যেখানে শেষ করেছি সেখান থেকেই শুরু করতে চান সাকিব – BD Sports 24
  • যেখানে শেষ করেছি সেখান থেকেই শুরু করতে চান সাকিব

    May 11th, 2020

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা, ১১ মে : ক্রিকেট ছাড়া যেনো জীবনযাপনই কঠিন হয়ে গেছে উল্লেখ করে যত দ্রুত সম্ভব খেলায় ফেরার আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান।

    জুয়াড়ির তথ্য গোপন করায় আইসিসি কর্তৃক এক বছরের স্থগিতসহ দু’বছরের নিষেধাজ্ঞা পাওয়া দেশসেরা তারকা সাকিব বলেন যেখানে শুরু করেছিলাম নিষেধাজ্ঞা শেষে যেখান থেকে শুরু করাটা বড় চ্যালেঞ্জ।

    যদি সবকিছু ঠিক থাকে তবে চলতি বছরের ২৯ অক্টোবর সাকিবের নিষেধাজ্ঞা শেষ হবে। তবে টি-২০ বিশ্বকাপ পেছানো না হলে তার টুর্নামেন্ট মিস করার সম্ভাবনা রয়েছে।

    কিন্ত টুর্নামেন্ট যদি নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হয় তাহলে দলের সেরা খেলোয়াড়কে নিতে আইসিসিকে বোঝাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)।
    নিষিদ্ধ হবার আগে সাকিব তার ক্যারিয়ারের সেরা ফর্মে ছিলেন এবং ২০১৯ বিশ্বকাপে অবিশ্বাস্য পারফরমেন্স করে নতুন নজির স্থাপন করেন।

    বিশ্বকাপে ব্যাট হাতে ৬০৬ রান ও ১১ উইকেট শিকার করেছিলেন সাকিব। যার মধ্য দিয়ে ক্রিকেটের সবচেয়ে বড় আসরে ৫শর বেশি রান ও ১০ উইকেট শিকারের ইতিহাস সৃষ্টি করেন তিনি।

    ডয়েচে ভেলের সাথে এক অনুষ্ঠানে সাকিব বলেন, ‘যত দ্রুত সম্ভব আমি ক্রিকেটে ফিরতে চাই। এই সময়টি কখন শেষ হবে আমি তা ভাবছি। সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো আমি যেখান থেকে শেষ করেছি সেখান থেকে শুরু করতে পারি কি-না। আমার নিজের প্রত্যাশা পূরণ করাও আরো একটি বড় চ্যালেঞ্জ।’

    আগে টি-২০ ও টেস্ট দলের অধিনায়ক হিসেবে থাকলেও বাংলাদেশের ক্রিকেটে সব ফরম্যাটের অধিনায়কত্ব নিতে প্রস্তুত সাকিব। যদিও দলের দায়িত্ব নিতে অনীহা প্রকাশ করেছিলেন সাকিব। কিন্ত বিসিবি তার উপর আস্থা রেখেছিলো। তবে দলে ফিরে আবারো নেতৃত্ব দিবেন কি-না সাকিব সেটিই দেখার বিষয়।

    অবশ্য সাকিব এ ব্যাপারে সোজাসুজি কোন উত্তর দেননি। কোন সিদ্বান্ত নেয়ার আগে প্রথমে ক্রিকেট মাঠে ফেরার ইচ্ছাই প্রকাশ করেছেন সাকিব।
    তিনি বলেন, ‘আমি আগেও বলেছি প্রথম বিষয়টি হলো আমার নিজের প্রত্যাশা পূরণ করা। আমি যেখানে শেষ করেছি সেখান থেকে শুরু করতে চাই। এরপরে আমি অন্যান্য বিষয়ে সিদ্বান্ত নিবো।’ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে ব্যাটিং অর্ডারে তিন নম্বর পজিশনে ব্যাট করার ইচ্ছা প্রকাশ করেছিলেন সাকিব।বাসস।

    টিম ম্যানেজমেন্টের অনীহা সত্বেও গত বিশ্বকাপে তিন নম্বরে ব্যাটও করেছিলেন সাকিব। দুর্দান্ত পারফরমেন্স করে সমালোচকদের মুখ বন্ধ করার পাশাপাশি নিজের কারিশমাও দেখিয়েছেন তিনি।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...