যে কেউ জিততে পারে ক্রাইস্টচার্চ টেস্ট – BD Sports 24
  • যে কেউ জিততে পারে ক্রাইস্টচার্চ টেস্ট

    April 2nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ক্রাইস্টচার্চ, ০২ এপ্রিল: জমে ওঠেছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ক্রাইস্টাচার্চ টেস্ট। চতুর্থ দিন শেষে সমীকরণটা দাঁড়িয়েছে জয়ের জন্য পঞ্চম দিনে নিউজিল্যান্ডের দরকার ৩৪০ রান। হাতে অক্ষত রয়েছে ১০টি উইকেট। অপরদিকে ইংল্যান্ডের দরকার ১০টি ভালো বল।

    আজ চতুর্থ দিনে এসে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে আগের দিনের ৩ উইকেটে ২০২ রানের সাথে ১৫০ রান যোগ করার পর ইনিংস ঘোষণা করে। অর্থাৎ চতুর্থ দিনে আরো ৪০.৪ ওভার মোকাবেলায় ৯ উইকেটে ৩৫২ রান করার পর ইনিংস ঘোষণা করে ইংলিশরা। ফলে ৩৮১ রানের লিড নেয় ইংল্যান্ড।

    জো রুট আগের দিনের ৩০ রানের সাথে ২৪ রান যোগ করতেই সাজঘরে ফিরেন। ৩৯তম ফিফটি পূর্ণ করেন রুট। এছাড়া ১৯ রানে অপরাজিত থাকা ডেভিড মালানও ফিফটি করে বিদায় নেন। মালান করেন ৫৩ রান। এটি তার পঞ্চম টেস্ট ফিফটি। এছাড়া উইকেটরক্ষক জনি বেয়ারস্টোর ব্যাট থেকে ৩৬ রান আসলে ৯ উইকেটে ৩৫২ রান হওয়ার পর ইনিংস ঘোষণা করেন ইংলিশ অধিনায়ক জো রুট। ফলে জয়ের জন্য ৩৮২ রান দরকার পড়ে নিউজিল্যান্ডের।

    নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন গ্রানধুমে। এছাড়া ট্রেন্ট বোল্ট ও ওয়াগনার দুটি করে উইকেট নেন।

    চতুর্থ দিনে ২৩ ওভার মোকাবেলা করার সুযোগ পায় নিউজিল্যান্ড। ব্যাট হাতে দুই কিউই ব্যাটসম্যান টম লাথাম ও রাভাল জবাবটা ভালোই দিয়েছেন। এই জুটি ৪২ রান তোলে অবিচ্ছিন্ন রয়েছেন। এর ফলে জয় থেকে ৩৪০ রান দূরে রয়েছে স্বাগতিকরা। লাথাম ২৫ ও রাভাল ১৭ রানে অপরাজিত রয়েছেন।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: নিউজিল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩০৭/১০ (৯৬.৫ ওভার) (জনি বেয়ারস্টো ১০১, মার্ক উড ৫২, জো রুট ৩৭, স্টোনম্যান ৩৫, স্টোকস ২৫; সাউদি ৬/৬২, ট্রেন্ট বোল্ট ৪/৮৭)।

    নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ২৭৮/১০ (৯৩.৩ ওভার) (বিজে ওয়াটলিং ৮৫, গ্রানধুমে ৭২, টিম সাউদি ৫০, উইলিয়ামসন ২২; স্টুয়ার্ট ব্রড ৬/৫৪ ও অ্যান্ডারসন ৪/৭৬)।

    ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৩৫২/১০ (১০৬.৪ ওভার) (জেমস ভিন্স ৭৬, স্টোনম্যান ৬৩, জো রুট অপ: ৫৪, ডেভিড মালান ৫৩, জনি বেয়ারস্টো ৩৬; গ্রানধুমে ৪/৯৪ ট্রেন্ট বোল্ট ২/৮৯ ও নেল ওয়াগনার ২/৫১)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা