যে কেউ জিততে পারে জোহানেসবার্গ টেস্ট – BD Sports 24
  • যে কেউ জিততে পারে জোহানেসবার্গ টেস্ট

    January 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জোহানেসবার্গ, ২৬ জানুয়ারি: জমে ওঠেছে দক্ষিণ আফ্রিকা ও ভারতের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয়টি জোহানেসবার্গ টেস্ট। ২৪১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে করেছে ১ উইকেটে ১৭। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ২২৪ রান আর ভারতের দরকার ৯টি উইকেট। ম্যাচের এখনো খেলা বাকি ২ দিন। যে কেউ জিততে পারে জোহানেসবার্গ টেস্ট। এমন সমীকরণে চতুর্থ দিন যে লড়াইটা জমে উঠবে তা আর বলার অপেক্ষা রাখে না।

    দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের সংগ্রহ ছিল ৪৯/১। পার্থিব প্যাটেল ১৬ ও মুরালি বিজয় ১৩ রানে অপরাজিত ছিলেন। এ অবস্থায় আজ তৃতীয় দিনে ব্যাট করতে নেমে ৮০.১ ওভার মোকাবেলায় ২৪৭ রানে গুটিয়ে যায় সফরকারী ভারতের দ্বিতীয় ইনিংস। ফলে ২৪০ রানের লিড নেয় কোহলি বাহিনী।

    দ্বিতীয় ইনিংসে ভারতের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন আজিঙ্কা রাহানে। এছাড়া বিরাট কোহলি ৪১, মোহাম্মদ সামি ২৭, মুরালি বিজয় ২৫, ও ভুবনেশ্বর কুমারের ২৩ রান উল্লেখযোগ্য।

    তৃতীয় দিনেও পতন ঘটেছে ১০ উইকেটের। সবকটি উইকেটই শিকার করেছেন পেসাররা। প্রথম দিনে ১১ এবং দ্বিতীয় দিনে ১০ উইকেটের পতন ঘটেছিল। দক্ষিণ আফ্রিকার ৪ পেসার ভারতের ১০ উইকেট ভাগ করে নেন। এর মধ্যে ভারনন ফিল্যান্ডার, কাগিসু রাবাদা ও মরনে মরকেল তিনটি করে এবং এনগিনি নেন এক উইকেট।

    ২৪১ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৫ রানেই বিদায় নেন প্রোটিয়া ওপেনার এইডেন মার্করাম। ভারতীয় পেসার মোহাম্মদ সামির বলে উইকেটের পেছনে পার্থিব প্যাটেলের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ৪ রান করা মার্করাম। দিন শেষে ৮.৩ ওভার মোকাবেলায় প্রোটিয়াদের সংগ্রহ ১৭/১। ডিন এলগার ১১ ও হাশিম আমলা ২ রানে অপরাজিত রয়েছেন।

     

    সংক্ষিপ্ত স্কোর

    টস: ভারত

    ভারত প্রথম ইনিংস: ১৮৭/১০ (৭৭ ওভার) (বিরাট কোহলি ৫৪, চেতেশ্বর পূজারা ৫০ ও ভুবনেশ্বর কুমার ৩০; কাগিসু রাবাদা ৩/৩৯, মরনে মরকেল ২/২৭, ভারনন ফিল্যান্ডার ২/৩১, ফেহলুকওয়াও ২/২৫।)

    দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ১৯৪/১০ (৬৫.৫ ওভার) (হাশিম আমলা ৬১, ভারনন ফিল্যান্ডার ৩৫, কাগিসু রাবাদা ৩০; জাসপ্রিত বুমরাহ ৫/৫৪, ভুবনেশ্বর কুমার ৩/৪৪)।

    ভারত দ্বিতীয় ইনিংস: ২৪৭/১০ (৮০.১ ওভার) (আজিঙ্কা রাহানে ৪৮, বিরাট কোহলি ৪১, মোহাম্মদ সামি ২৭, মুরালি বিজয় ২৫, ভুবনেশ্বর কুমার ২৩, পার্থিব প্যাটেল ১৬ ও লোকেশ রাহুল ১৬; ভারনন ফিল্যান্ডার ৩/৬১, মরনে মরকেল ৩/৪৭, কাগিসু রাবাদা ৩/৬৯)

    দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস: (তৃতীয় দিন শেষে) ১৭/১ (৮.৩ ওভার) (ডিন এলগার ১১* ও হাশিম আমলা ২*; মোহাম্মদ সামি ১/৭)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা