রইল বাকি ১! – BD Sports 24
  • রইল বাকি ১!

    May 20th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হায়দরাবাদ, ২০ মে:  আইপিএলের এবারের আসরে লিগ পর্বের খেলা বাকি দু’টি। আজ শেষ দিনে দুটি খেলা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে শেষ চার নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দরাবাদ, চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স। বাকি রয়েছে মাত্র একটি দল।

    শেষ দল হিসেবে কোন দল শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করবে তার জন্য তাকিয়ে থাকতে হচ্ছে আজকের শেষ দিনের দুটি খেলার দিকে। শুধু তাই নয়- প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থান নির্ধারণও নির্ভর করছে শেষ দু’টি খেলার ফলাফলের ওপর।

    ইতোমধ্যে ১৪ খেলায় ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে হায়দরাবাদ সানরাইজার্স। ১৩ খেলায় ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চেন্নাই সুপার কিংস এবং ১৪ খেলায় সমান ১৬ পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে থাকায় কলকাতা নাইট রাইডার্স তৃতীয় স্থানে রয়েছে।

    অপরদিকে শেষ চারে উঠার লড়াই থেকে ইতোমধ্যে ছিটকে পড়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং দিল্লি ডেয়ারডেভিলস। টিকে রয়েছে রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পাঞ্জাব এবং মুম্বাই ইন্ডিয়ান্স। এই তিন দলের মধ্যে যেকোনো একটি দল শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করবে। এদের মধ্যে ১৪ খেলায় ১৪ পয়েন্ট নিয়ে এগিয়ে রয়েছে রাজস্থান রয়্যালস। এরপর রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাই ইন্ডিয়ান্স ১৩ খেলায় ১২ পয়েন্ট সংগ্রহ করেছে। কিন্তু তাদের নিট রান রেট অনেক ভালো। সেই সুবাদে আজ দিল্লির বিপক্ষে জয় পেলেই শেষ চার অনেকটা নিশ্চিত হয়ে যাবে মুম্বাই ইন্ডিয়ান্সের।

    কিংস ইলেভেন পাঞ্জাব খেলা বাকি চেন্নাই সুপার কিংসের সাথে। ১৩ খেলায় ১২ পয়েন্ট নিয়ে নিট রান রেটে পিছিয়ে থাকায় সপ্তম স্থানে রয়েছে পাঞ্জাব। শেষ চারে খেলতে হলে চেন্নাই সুপার কিংসকে বেশি রানের ব্যবধানে হারাতে হবে কিংস ইলেভেন পাঞ্জাবকে। চেন্নাই হেরে গেলে শীর্ষস্থান নিশ্চিত হবে হায়দরাবাদের। চেন্নাই বেশি ব্যবধানে পাঞ্জাবকে হারালে শীর্ষস্থান দখলে যেতে পারে চেন্নাইয়েরও। আর বেশি রানে হারলে দ্বিতীয় স্থান থেকে তৃতীয় স্থানেও নেমে যেতে পারে চেন্নাই।

    এরকম সমীকরণের সামনে দাঁড়িয়ে ভিভো আইপিএলের এগারতম আসরের লিগ পর্বের শেষ দু’টি ম্যাচ। একদিকে শেষ চারে উঠার লড়াই। অপরদিকে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থান দখলের লড়াই। রাজস্থান, মুম্বাই না পাঞ্জাব কোন দল খেলবে শেষ চারে তার জন্য তাকিয়ে থাকতে হচ্ছে আজকের লিগ পর্বের শেষ দু’টি ম্যচের ফলাফলের দিকে। সেইসাথে নিশ্চিত হবে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানও।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা