রক্ষণভাগে খেলা উচিত বোল্টের: দেল বস্ক – BD Sports 24
  • রক্ষণভাগে খেলা উচিত বোল্টের: দেল বস্ক

    September 14th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ১৪ সেপ্টেম্বর: স্পেনের বিশ্বকাপজয়ী সাবেক কোচ ভিসেন্তে দেল বস্ক বলেছেন, রক্ষণভাগে খেলা উচিত গতি তারকা উসাইন বোল্টের। জ্যামাইকান এই অলিম্পিক স্প্রিন্টার অস্ট্রেলিয়ার এ’লিগের ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সে ট্রায়ালের সুযোগ পেয়েছেন। যাতে পেশাদার ফুটবলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার স্বপ্ন পূরণ করতে পারেন বোল্ট।

    ইতোমধ্যে ক্লাবের হয়ে ম্যাচে অভিষেকও ঘটেছে অলিম্পিকের আটটি স্বর্ণ পদক বিজয়ী এই দ্রুততম মানবের। একটি প্রীতি ম্যাচে বদলী হিসেবে নেমে তিনি উইঙ্গার হিসেবে খেলার সুযোগ পেলেও মাত্র ২০ মিনিট খেলেই ক্লান্ত হয়ে পড়েন বোল্ট। এ সময় একটি গোল করার সুযোগও প্রায় পেয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু ক্লান্তির কারণে সুযোগটি কাজে লাগাতে পারেননি এই জ্যামাইকান স্প্রিন্টার। অস্ট্রেলীয় বিশেষজ্ঞদের মতে সেরা হতে হলে বোল্টকে প্রচুর পরিশ্রম করতে হবে।

    দীর্ঘ ৮ বছর স্পেন জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করে দলকে বিশ্বকাপের শিরোপা পাইয়ে দেয়া বস্ক মনে করেন, বয়স ৩২ এর কোটায় গেলেও বোল্টের স্বপ্ন পূরণ করা সম্ভব। তবে ১০০ মিটার স্প্রিন্টের বিশ্ব রেকর্ডধারীকে খেলতে হবে রক্ষণে। সেখান থেকেই সুযোগ পেলে উপরে উঠবেন তিনি।’

    অলিম্পিক চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়নদের কোচ বলেন, ‘রক্ষণভাগে বড় জায়গা নিয়ে থাকতে হয় একজন ডিফেন্ডারের। দ্রুত দৌঁড়াতে পারার কারণে রক্ষণভাগের বড় জায়গাটি সামাল দিতে সক্ষম হবেন তিনি। এতে করে নিজেকে ভালো ফুটবলার হিসেবে প্রতিষ্ঠিত করতে পারবেন।’

    বস্ক বলেন, ‘ফুল ব্যাক হিসেবে খেললে তিনি বিশাল জায়গা নিয়ে খেলার সুযোগ পাবেন। সে ক্ষেত্রে ১০০, বা ৬০/৭০ মিটার সামাল দেয়া তার জন্য কঠিন হবে না। তবে সেটি নির্ভর করছে তার শক্তি ধরে রাখার উপর। শক্তি ধরে রাখতে পারলে রক্ষণভাগে তাকে ভালোভাবে কাজে লাগানো সম্ভব।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...