রটারডাম ওপেনের ফাইনালে ফেদেরার – BD Sports 24
  • রটারডাম ওপেনের ফাইনালে ফেদেরার

    February 18th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রটারডাম, ১৮ ফেব্রুয়ারি: রটারডাম ওপেন টেনিসের ফাইনালে উঠেছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা রজার ফেদেরার। শনিবার সেমিফাইনালে ইতালিয়ান আন্দ্রেস সেপ্পিকে পরাজিত করে ফাইনালে পৌঁছেন ফেদেরার।

    সেমিফাইনালে ফেদেরার ৬-৩, ৭-৬ (৭/৩) গেমে সেপ্পিকে পরাজিত করে। রোববার বুলগেরিয়ার দ্বিতীয় বাছাই গ্রিগর দিমিত্রভের বিপক্ষে ফাইনালে লড়বেন ফেদেরার।

    এই নিয়ে ৩৩ বছর বয়সী সেপ্পির বিপক্ষে ফেদেরার ১৫টি ম্যাচের মধ্যে ১৪টিতেই জয় পেয়েছেন।

    আরেক সেমিফাইনালে দিমিত্রভ ৬-৩, ০-১ গেমে এগিয়ে থাকার সময় বেলজিয়ান প্রতিপক্ষ ডেভিড গোফিন চোখের ইনজুরির কারনে নাম প্রত্যাহার করে নেন। ফলে ফাইনালে নিশ্চিত করেন দিমিত্রভ।

    ম্যাচ শেষে ফেদেরার বলেন, সদ্য অর্জিত র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানের উত্তেজনা এখনও শেষ হয়নি। সেমিফাইনালে বিজয়ী হতে ফেদেরারের খুব একটা বেগ পেতে হয়নি। ফাইনালে জয়ী হতে পারলে এটা হবে ফেদেরারের ক্যারিয়ারের ৯৭তম শিরোপা।

    ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরার বলেছেন, ‘আমি ভালো অনুভব করছি। কিছুটা পরিশ্রান্ত মনে হলেও পুরো ম্যাচেই আমি আগ্রাসী ছিলাম। প্রথম সেটের মাঝামাঝি থেকে আমি শক্তি ফিরে পেতে শুরু করি, যদিও শুরুটা কঠিন ছিল।’

    কোয়ার্টার ফাইনালে শুক্রবার রবিন হাসেকে পরাজিত করে সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছেন দুইবারের রটারডাম চ্যাম্পিয়ন ফেদেরার। সোমবার থেকে শুরু হওয়া দুবাই টুর্নামেন্টেও ফেদেরার খেলার ইঙ্গিত দিয়েছেন। এই টুর্নামেন্টে সাতবার চ্যাম্পিয়ন হয়েছেন ফেদেরার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা