রটারডাম ওপেনের শিরোপা জয় ফেদেরারের – BD Sports 24
  • রটারডাম ওপেনের শিরোপা জয় ফেদেরারের

    February 19th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রটারডাম (নেদারল্যান্ড), ১৯ ফেব্রুয়ারি: রটারডাম ওপেনের শিরোপা জয় করেছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা রজার ফেদেরার। টুর্নামেন্টের শেষ চারে উঠে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছিলেন ফেদেরার। এখন এর পাশাপাশি ক্যারিয়ারের ৯৭তম শিরোপা অর্জনের কৃতিত্ব দেখালেন সুইস সুপারস্টার।

    রোববার অনুষ্ঠিত একপেশে ফাইনালে ৩৬ বছর বয়সী ফেদেরার দ্বিতীয় বাছাই বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভকে ৬-২, ৬-২ গেমে সরাসরি ২-০ সেটে উড়িয়ে দিয়ে শিরোপা জয় করেন।

    আধুনিক যুগে একমাত্র যুক্তরাষ্ট্রের জিমি কনর্স ফেদেরারের থেকে বেরি শিরোপা জয় করেছেন। কনর্সের অর্জিত শিরোপার সংখ্যা ১০৯।

    শীর্ষ বাছাই ফেদেরার বলেন, ‘সপ্তাহটা দুর্দান্ত কেটেছে। সপ্তাহের শুরুতে লক্ষ্য ছিল অন্তত সেমিফাইনাল নিশ্চিত করা। কিন্তু সব মিলিয়ে সব কিছুই আমি অর্জন করেছি। সত্যিকার অর্থেই আমি দারুণ খুশী।’

    ২০১২ সালের অক্টোবরে সর্বশেষ বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নম্বর স্থানটা দখল করেছিলেন ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার। চলতি বছর দুটি টুর্নামেন্টে অংশ নিয়ে দুটিতেই শিরোপা জয় করেছেন। এর মধ্যে রয়েছে জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা। সোমবার প্রকাশিত নতুন এটিপি বিশ্ব র‌্যাঙ্কিং অনুযায়ী সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে শীর্ষস্থান দখলের কৃতিত্ব দেখিয়েছেন ফেদেরার। ২০০৩ সালে যুক্তরাষ্ট্রের তারকা আন্দ্রে আগাসী ৩৩ বছর বয়সে শীর্ষস্থানে উঠে এতদিন পর্যন্ত এই তালিকায় শীর্ষে ছিলেন। ২০০৫ ও ২০১২ সালের পরে এই নিয়ে তৃতীয়বারের মত রটারডামের শিরোপা জিতলেন ফেদেরার। মাত্র ৫৫ মিনিটে তিনি দিমিত্রভকে পরাজিত করে চ্যাম্পিয়ন হন।

    আগামী সোমবার থেকে শুরু হওয়া দুবাই এটিপি টুর্নামেন্টে খেলার ব্যাপারে আগামী কয়েকদিনের মধ্যে সিদ্ধান্ত নেবেন রজার ফেদেরার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...