রবি শাস্ত্রিই ভারতের প্রধান কোচ – BD Sports 24
  • রবি শাস্ত্রিই ভারতের প্রধান কোচ

    August 17th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মুম্বাই, ১৬ আগস্ট: ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রিই বহাল থাকলেন। কপিল দেব, অংশুমান গায়কোয়াড এবং শান্থা রঙ্গস্বামীর সমন্বয়ে গঠিত ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ক্রিকেট এডভাইজরি কমিটি (সিএসি) শুক্রবার মুম্বাইয়ে শাস্ত্রিকে দলের প্রধান কোচ হিসেবে বহাল রাখার সিদ্ধান্তের ঘোষণা দেন। এক সংবাদ সম্মেলনের মাধ্যমে কপিল দেব এ ঘোষণা দেন।

    দুই বছরের জন্য শাস্ত্রিকে পুনঃনিয়োগ দেয়া হয়েছে। ভারতে অনুষ্ঠিত ২০২১ টি-২০ বিশ্বকাপ শেষে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। এই নিয়ে চতুর্থবার ভারতীয় দলের দায়িত্ব পেলেন সাবেক এ অলরাউন্ডার। ইতোপূর্বে সংক্ষিপ্ত সময়ের জন্য ক্রিকেট ম্যানেজার (২০০৭ সালে বাংলাদেশ সফর), টিম ডিনেক্টর (২০১৪- ২০১৬) এবং প্রধান কোচ হিসেবে ( ২০১৭-২০১৯) দায়িত্ব পালন করেন।

    শাস্ত্রি ছাড়াও এ পদের জন্য আবেদন করেছিলেন মাইক হেসন, রবিন সিং, টম মুডি, লালচাঁদ রাজপুত। ২০১৯ বিশ্বকাপের পরই শাস্ত্রির গত মেয়াদ শেষ হয়ে যায়। তবে দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তার মেয়াদ ৪৫ দিনের জন্য বাড়ানো হয়।

    সংবাদ সম্মেলনে কপিল দেব বলেন, ‘তিন নম্বরে ছিলেন টম মুডি, দুই নম্বরে মাইক হেসন। এক নম্বরে আপনাদের সকলের প্রত্যাশা অনুযায়ী রবি শাস্ত্রি।’

    এরআগে শচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি এবং ভিভিএস লক্ষনের সমন্বয়ে গঠিত সিএসি প্রথমবার ২০১৭ সালে শাস্ত্রিকে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়। তার আগে ২০১৫ বিশ্বকাপে শাস্ত্রি টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

    শাস্ত্রির অধীনে আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান দখল করে ভারতীয় দল। এছাড়া গত মাসে শেষ হওযা ইংল্যান্ড বিশ্বকাপে নয় ম্যাচের মধ্যে মাত্র দুটিতে পরাজিত হয় বিরাট কোহলির দল।

    খেলোয়াড়ী জীবনে ভারতের হয়ে ৮০ টেস্টে ১১টি সেঞ্চুরিসহ ৩৮৩০ রান করেন শাস্ত্রি। উইকেট শিকার করেন ১৫১টি।

    ওয়ানডেতে ১৫০ ম্যাচে চার সেঞ্চুরিসহ ৩১০৮ রানের মালিক তিনি। সীমিত ওভারের ক্রিকেটে তার দখলে রয়েছে ১২৯ উইকেট। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...