রস টেইলর নৈপুণ্যে সিরিজে সমতা আনলো নিউজিল্যান্ড – BD Sports 24
  • রস টেইলর নৈপুণ্যে সিরিজে সমতা আনলো নিউজিল্যান্ড

    March 7th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ডুনেডিন, ৭ মার্চ: ইংল্যান্ডের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে প্রথম তিন ম্যাচে ২-১এ পিছিয়ে ছিল স্বাগতিক নিউজিল্যান্ড। আজ ডুনেডিনে চতুর্থ ওয়ানডেতে রস টেইলরের হার না মানা ১৮১ রানের কল্যাণে ইংল্যান্ডকে ৫ উইকেটে পরাজিত করে সিরিজে সমতা (২-২) এনেছে স্বাগতিক নিউজিল্যান্ড।

    ইংল্যান্ডের দেয়া ৩৩৬ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোচট খায় নিউজিল্যান্ড। স্কোরবোর্ডে কোনো রান জমা না করতেই ০ রানে বিদায় নেন ওপেনার কলিন মনরো। মার্ক উডের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পা দেন মনরো।

    দলীয় ২ রানে দ্বিতীয় উইকেট হারায় নিউজিল্যান্ড। অপর ওপেনার মার্টিন গাপতিলও রানের খাতা খুলতে পারেননি। ওকসের বলে স্টোকসের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন গাপতিল।

    তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক উইলিয়ামসন ও রস টেইলর ৮৪ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। উইলিয়ামসন স্টোকসের বলে উইকেটের পেছনে জস বাটলারের হাতে ধরা পড়ার আগে করেন ৪৫ রান।

    চতুর্থ উইকেটে রস টেইলর উইকেটরক্ষক টম লাথামকে সাথে নিয়ে ১৮৭ রানের বড় পার্টনারশিপ গড়লে জয়ের দিকে এগুতে থাকে কিউইরা। টম লাথাম ৬৭ বলে ৭১ রান করে আ্উট হন। এদিন ক্যারিয়ারের ১১তম ফিফটির দেখা পান তিনি।

    ৩০৩ রানে গ্রানধুমের বিদায়ে ৫ম উইকেট হারায় নিউজিল্যান্ড। ১২ বলে ঝড়োগতিতে ২৩ রান করেন গ্রানধুমে। এরপর রস টেইলর ও নিকহলস ২৩ বলে ৩৬ রানের অপরাজিত পার্টনারশিপ গড়লে ৩ বল বাকি থাকতেই ৩৩৯ রান স্কোরবোর্ডে জমা করে নিউজিল্যান্ড। ফলে ৫ উইকেটে জিতে যায় তারা।

    রস টেইলর ১৪৭ বলে ১৮১ রানে অপরাজিত থাকেন। ১৭টি বাউন্ডারি ও ৬টি ছক্কার মার রয়েছে তার ইনিংসে। এটি তার ওয়ানডেতে সর্বোচ্চ রান। এতদিন ওয়ানডেতে এক ম্যাচে তার সর্বোচ্চ সংগ্রহ ছিল ১৩১ রান। এদিন ১৯তম ওয়ানডে শতরানের দেখা পান তিনি।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে জনি বেয়ারস্টো ও জো রুটের শতরানের সুবাদে ৯ উইকেটে ৩৩৫ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জনি বেয়ারস্টো ১০৬ বলে ১৪ বাউন্ডারি ও ৭ ছক্কায় ১৩৮ রান করেন। জো রুট ১০১ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ১০২ রান করেন।

    এছাড়া ওপেনার জেসন রয় ৪২, কারান ১০ বলে ২২ ও আদিল রশিদের ১১ রান উল্লেখযোগ্য।

    কিউই বোলারদের মধ্যে ইস সোধি একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া ট্রেন্ট বোল্ট ও মনরো দুটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন নিউজিল্যান্ডের রস টেইলর।

    আগামী ১০ মার্চ ক্রাইস্টচার্চে পঞ্চম ওয়ানডেতে মুখোমুখি হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা