রাজকোট টেস্টে বড় সংগ্রহের পথে ভারত – BD Sports 24
  • রাজকোট টেস্টে বড় সংগ্রহের পথে ভারত

    October 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রাজকোট, ৪ অক্টোবর: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্টে সিরিজের প্রথমটিতে অর্থাৎ রাজকোট টেস্টের প্রথম ইনিংসে প্রথম দিন শেষে স্বাগতিক ভারত সংগ্রহ করেছে ৪ উইকেটে ৩৬৪ রান। ওভার মোকাবেলা করেছে ৮৯টি। এরফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারত যে রানের পাহাড় গড়তে যাচ্ছে প্রথম দিনের স্কোর তেমনটিরই জানানা দিচ্ছে।

    তরুণ ওপেনার পৃথ্বী শ’ ক্যারিয়ারের অভিষেক ম্যাচেই শতরান করার কীর্তি গড়েছেন। সর্বকনিষ্ঠ ভারতীয় ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়েন তিনি।

    মাত্র ৩ রান ওপেনার লোকেশ রাহুলের বিদায়ে প্রথম উইকেট হারায় ভারত। দ্বিতীয় উইকেটে চেতেশ্বর পূজারা তরুণ ওপেনার পৃথ্বী শ’কে সাথে নিয়ে ২০৬ রানের বড় পার্টনারশিপ গড়েন। পূজারা ১৩০ বল মোকাবেলায় ১৪টি বাউন্ডারির সাহায্যে ৮৬ রান করে আউট হন। ক্যারিয়ারের ১৯তম ফিফটির দেখা পান তিনি।

    এরপর দলীয় ২৩২ রানে আউট হন অভিষেক টেস্টে শতরান করা পৃথ্বী শ’। ১৫৪ বলে ১৯টি চারের সাহায্যে ১৩৪ রান করেন তরুণ এই ভারতীয় ওপেনার।

    চতুর্থ উইকেটে অধিনায়ক বিরাট কোহলি আজিঙ্কা রাহানেকে সাথে নিয়ে ১০৫ রানের আরও একটি বড় পার্টনারশিপ গড়েন। আজিঙ্কা রাহানে ৪১ রান করে সাজঘরে ফিরেন। এরপর পঞ্চম উইকেটে বিরাট কোহলি এবং রিসাব পান্ট আরও ২৭ যোগ করে অবিচ্ছিন্ন থাকলে দিন শেষে ভারতের স্কোর দাঁড়ায় ৩৬৪/৪। বিরাট কোহলি ক্যারিয়ারের ২০তম ফিফটির দেখা পান আজ। তিনি অপরাজিত আছেন ৭২ রানে। ১৭ রান নিয়ে অপর অপরাজিত ব্যাটসম্যান হচ্ছে রিসাব পান্ট।

    ক্যারিবীয় বোলারদের মধ্যে গ্যাব্রিয়েল, লুইস, বিশু এবং চেজ একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা