রাজশাহীকে হারিয়ে শীর্ষে রংপুর – BD Sports 24
  • রাজশাহীকে হারিয়ে শীর্ষে রংপুর

    January 30th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ২৯ জানুয়ারি: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের ৩৬তম ম্যাচে রাজশাহী কিংসকে ৬ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো মাশরাফির রংপুর।

    ১১ খেলায় ৭ জয় ও ৪ হারে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রংপুর। ১১ ম্যাচে ৫ জয় ও ৬ হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে থাকলো

    রাজশাহী। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান করে রাজশাহী।

    চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় রাজশাহী কিংস। ব্যাট হাতে নেমে রংপুরের বোলারদের বিপক্ষে শুরুতেই চাপে পড়ে যায় রাজশাহী। ২৮ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে তারা।

    তৃতীয় উইকেটে ৩৪ রানের জুটি গড়ে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন সৌম্য সরকার ও ইংল্যান্ডের লরি ইভান্স। কিন্তু দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। সৌম্য ১৪ ও ইভান্স ৩৫ রানে থামেন।

    এরপর শেষের দিকে দক্ষিণ আফ্রিকার ক্রিস্টিয়ান জঙ্কার ১৬, ফজলে মাহমুদ ১৮ ও কায়েস আহমেদ ২২ রানের ইনিংস খেলে দলকে লড়াই করার পুঁিজ এনে দেন। রংপুরের ফরহাদ রেজা শিকার করেন ৩ উইকেট।

    জয়ের জন্য ১৪২ রানের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় ওভারেই মারকুটে ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে হারায় রংপুর রাইডার্স। ১৪ বলে ১০ রান করেন গেইল। গেইলের মত আরেক ওপেনার ইংল্যান্ডের অ্যালেক্স হেলস এ ম্যাচে ব্যর্থ হয়েছেন। ১৬ রানের বেশি করতে পারেননি তিনি।

    ৫৪ রানে ২ উইকেট হারানোর রংপুরের হাল ধরেন দুই দক্ষিণ আফ্রিকান রিলি রুশো ও এবি ডি ভিলিয়ার্স। এই জুটিতে ৪৩ বলে ৭১ রান যোগ করলে রংপুরের জয়ের পথ সহজ হয়ে যায়। দলের জয় থেকে ১৭ রান দূরে থাকতে আউট হন রুশো। ৫টি চার ও ২ ছক্কা ৪৩ বলে ৫৫ রান কামরুল ইসলাম রাব্বির বলে বোল্ড আউট হন তিনি।

    দলীয় ১২৫ রানে রুশোর পর ১২৭ স্কোরে ফিরে যান থাকা ডি ভিলিয়ার্সও। ২৭ বলে ১টি চার ৩ ছক্ক্য় ৩৭ রান করে আরাফাত সানির শিকার হন দক্ষিণ আফ্রিকার এ তারকা ব্যাটসম্যান। রুশো -ডি ভিলিয়ার্স ফিরে যাবার পর ৮ বল বাকি রেখে রংপুরের জয় নিশ্চিত করেন মোহাম্মদ মিথুন ও নাহিদুল ইসলাম। মিথুন ৪ ও নাহিদুল ১১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

    সংক্ষিপ্ত স্কোর :

    রাজশাহী কিংস : ১৪১/৮, ২০ ওভার (ইভান্স ৩৫, কাইস ২২, ফরহাদ ৩/৩০)।

    রংপুর রাইডার্স : ১৪৫/৪, ১৮.৪ ওভার (রৌসু ৫৫, ডি ভিলিয়ার্স ৩৭, মিরাজ ১/২৪)।

    ফল : রংপুর রাইডার্স ৬ উইকেটে জয়ী।

    ম্যাচ সেরা : ফরহাদ রেজা (রংপুর)।

     

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা