রাজস্থানকে হারিয়ে প্লে-অফের পথে কলকাতা – BD Sports 24
  • রাজস্থানকে হারিয়ে প্লে-অফের পথে কলকাতা

    May 16th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলকাতা, ১৬ মে: ফিরতি ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে প্লে-অফে খেলার পথে আরেক ধাপ এগিয়ে গেছে দিনেশ কার্তিকের কলকাতা নাইট রাইডার্স।

    প্রথম সাক্ষাতে কলকাতা  ৭ উইকেটে পরাজিত করেছিল রাজস্থানকে।

    রাজস্থানের করা ১৪২ রানের জবাবে ১২ বল বাকি থাকতেই স্কোরবোর্ডে ৪ উইকেটে ১৪৫ রান জমা করে কলকাতা। ফলে ৬ উইকেটে জিতে যায় তারা।

    কলকাতার পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন ওপেনার ক্রিস লিন। অপর ওপেনার সুনীল নারাইন মাত্র ৭ বলে ২ বাউন্ডারি ও ২ ছক্কায ২১ রান করে আউট হন।

    নিতিশ রানা করেন ১৭ বলে ২১ রান। অধিনায়ক দিনেশ কার্তিক ৩১ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় ৪১ রানে অপরাজিত থাকেন। অপর অপরাজিত ব্যাটসম্যান আন্দ্রে রাসেল করেন ৫ বলে ১১ রান।

    রাজস্থানের ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস একাই নেন ৩ উইকেট। তার বোলিং বিশ্লেষণ: ৪-১-১৫-৩। অপর উইকেটটি নেন ইস সোধি।

    এর আগে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ফিরতি ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ১৪২ রানে অলআউট হয় রাজস্থান রয়্যালস।

    কলকাতার বোলারদের দাপটে রাজস্থানের ব্যাটসম্যানরা আজ সুবিধা করতে পারেননি। বিশেষ করে কুলদীপ যাদবের মারাত্মক বোলিংয়ে রাজস্থানের ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে যোগ দেন। কুলদীপ যাদব মাত্র ২০ রানে একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া প্রসিধি কৃষ্ণা ও আন্দ্রে রাসেল দুটি করে এবং সিভাম মাভি ও সুনীল নারাইন একটি করে উইকেট নেন।

    রাজস্থানের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন জস বাটলার। এছাড়া ত্রিপাদি ২৭, উনাদকাট ২৬, সানজু স্যামসন ১২, অধিনায়ক আজিঙ্কা রাহানে ১১ ও বেন স্টোকস ১১ রান করে আউট হন।

    ম্যাচসেরা হন কলকাতার বোলার কুলদীপ যাদব।

    এ ম্যাচ জয়ের ফলে কলকাতার সংগ্রহ ১৩ খেলায় ১৪ পয়েন্ট। অবস্থান তৃতীয়। অপরদিকে সমসংখ্যক খেলায় রাজস্থানের সংগ্রহ ১২ পয়েন্ট। আর অবস্থান চতুর্থ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা