রাশিয়ার লক্ষ্য ছিল ট্রাইব্রেকারে পৌঁছানো : আকিনফিভ – BD Sports 24
  • রাশিয়ার লক্ষ্য ছিল ট্রাইব্রেকারে পৌঁছানো : আকিনফিভ

    July 2nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ২ জুলাই: রাশিয়ার বিশ্বকাপ হিরো গোলরক্ষক ইগর আকিনফিভে বলেছেন, রাশিয়ার গেম পরিকল্পনাতেই ছিল ম্যাচটিকে টাইব্রেকার পর্যন্ত টেনে নিয়ে যাওয়া। রোববার নকআউট পর্বের ম্যাচে টাইব্রেকারে ৪-৩ গেলে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক দল।

    ম্যাচের ১২তম মিনিটে সের্গেই ইগনাশেভিচের আত্মঘাতি গোলে স্পেন এগিয়ে গেলেও বিরতির ঠিক আগমুহূর্তে গেরার্ড পিকুর হ্যান্ডবলের কারণে পেনাল্টি থেকে গোল করে স্বাগতিক দলকে সমতায় ফিরিয়ে আনেন আরটেম ডিজুবা।

    এরপর পুরো ম্যাচে ২০১০ সালের চ্যাম্পিয়নরা আধিপত্য বিস্তার করে রাখলেও আর রুশ রক্ষণ ভাঙতে পারেনি। ম্যাচটির অতিরিক্ত সময়েও আর গোল খরা কাটাতে পারেনি স্প্যানিশরা। পরে ট্রাইবেকারে আকিনফিভ স্প্যানিশদের দুটি শট রুখে দিলে ৪-৩ গোলের নাটকীয় এক জয় পায় রাশিয়া। কোক ও ইগো আসপাসের শট রুখে দিয়ে দলকে শেষ আটে পৌছে দেন তিনি।

    খেলা শেষে রুশ অধিনায়ক বলেন, ‘আমরা পেনাল্টির অপেক্ষায় ছিলাম। আমরা অসাধারণ এক বিশ্বকাপ খেলছি। শুধু আমাদের সমর্থকরা নয়, অন্য দেশের সমর্থকরাও এখানে অসাধারণ এক পরিবেশ গড়ে দিয়েছে। তারাও বুঝে গেছে যে রাশিয়ানরা সত্যিই জানে, কিভাবে ফুটবল খেলতে চায় এবং ফুটবল খেলতে হয় ।’

    রুশ দলের কোচ স্তানিসলাভ চেরচেসভ বলেন, ‘দুই বছর ধরে আমরা এটি নিয়ে কাজ করেছি। এখন সেটিই ভালো কাজ করছে।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা