রাসেলের হ্যাটট্রিকে ফাইনালে সিলেট – BD Sports 24
  • রাসেলের হ্যাটট্রিকে ফাইনালে সিলেট

    March 11th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ডটকম

    ঢাকা, ১১ মার্চ ২০১৮: সিলেট বিভাগ ও রাজশাহী বিভাগ বাংলাদেশ যুব গেমস ফুটবলের ফাইনালে উঠেছে। মঙ্গলবার  দল দুটি শিরোপা লড়াইয়ে একে অপরের মোকাবেলা করবে। একইদিনে তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে ঢাকা বিভাগ ও রংপুর বিভাগ মুখোমুখি হবে।  

    আজ রোববার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে সিলেট ঢাকাকে ও দ্বিতীয় সেমিফাইনালে রাজশাহী রংপুরকে পরাজিত করে।

     

    সিলেট ৫ : ১ ঢাকা

    রাসেলের হ্যাটট্রিকে ফাইনালে উঠেছে সিলেট। যদিও নির্ধারিত সময়ে খেলাটি ১-১ গোলে ড্র ছিল। অতিরিক্তি সময়ে একচেটিয়া আধিপত্য বিস্তার করে সিলেট ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। যদিও ১৬ মিনিটে ইসারুল জয় দারুণ এক ক্রসে পাওয়া বলটি হেডে সিলেটের জালে জড়িয়ে ঢাকাকে এগিয়ে নেন। তবে সেই লিড তারা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ২২ মিনিটেই সিলেট হাবিবুর রহমানের গোলে সমতায় ফেরে। ৩১ মিনিটে  লালকার্ড পেয়ে ঢাকা ১০ জনের দলে পরিণত হয়।

    অতিরিক্ত ৩০ মিনিটে খেলা গড়ালেও প্রথম ১৫ মিনিটেই প্রতিপক্ষের জালে দুইবার এবং পরের ১৫ মিনিটে আরো দুইবার ঢাকার জালে বল পাঠায় সিলেট। ৯৫(৯০+৫) মিনিটে রাসেল আহমেদ তার প্রথম গোলে সিলেট ২-১ গোলে এগিয়ে যায়। এর ৭ মিনিট পর আবারো ক্রস থেকে বল পেয়ে দলের ব্যবধান বাড়িয়ে ৩-১ গোলে নিয়ে যান। ১১৫ (৯০+২৫) মিনিটে দশ জন নিয়ে খেই হারিয়ে ফেলা ঢাকার জালে আবারো হাবিবুল বল জড়ালে সিলেটের ব্যবধান বেড়ে ৪-১ হয়। খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে ১১৭ (৯০+২৭) হ্যাটট্রিক পূর্ণ করেন রাসেল। সবমিলিয়ে এ আসরে তার গোল সংখ্যা পাঁচটি।

     

    রাজশাহী ২ : ১ রংপুর 

    ম্যাচের শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে পিপাসের গোলের উপর ভর করে রাজশাহী ২-১ গোলে রংপুরকে পরাজিত করে। ১২ মিনিটে রংপুরের ইরফান বক্সের বাইরে থেকে জোরালো শটে গোল করে দলকে এগিয়ে নেয়। গোল খেয়ে রাজশাহী আক্রমণাত্মক হয়ে উঠে। প্রথমার্ধে বেশ কিছু সুযোগ হারালেও তারা ঠিকই গোল আদায় করে সমতায় ফেরে। ২৫ মিনিটে কর্নার থেকে গোলের সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হওয়ার পরের মিনিটে ডি বক্সে তিনজন মিলেও আরে একটি সুযোগ মিস করে।

    তবে প্রথমার্ধের বাঁশি বাজার শেষ মুহূর্তে অর্থাৎ ৪৫ মিনিটে গোলাম রাব্বি গোলে সমতায় ফেরে রাজশাহী। দ্বিতীয়ার্ধে ফিরে আক্রমণ পাল্টা আক্রমণের মধ্য দিয়ে পার করে দল দুটি। দুই দলই বেশ কিছু সুযোগ মিস করে। তবে শেষ ১৫ মিনিটে রংপুরের দূর্গে বেশ কয়েকবার হানা দিয়েও সফল হতে পারছিল না তারা। শেষ পর্যন্ত অতিরিক্ত মিনিটে ৯২ (৯০+২) গোলে ২-১ গোলে ফাইনাল নিশ্চিত করে রাজশাহী।

     

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা