রাহানে ও পান্ট-এর দৃঢ়তায় সমানতালে লড়ছে ভারত – BD Sports 24
  • রাহানে ও পান্ট-এর দৃঢ়তায় সমানতালে লড়ছে ভারত

    October 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হায়দরাবাদ, ১৩ অক্টোবর: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে আজিঙ্কা রাহানে এবং রিসাব পান্ট-এর দৃঢ়তায় সমানতালে লড়ছে স্বাগতিক ভারত। দ্বিতীয় দিনশেষে প্রথম ইনিংসে ৪ উইকেটে ৩০৮ রান করেছে ভারত। ফলে ওয়েস্ট ইন্ডিজের রান টপকাতে আর মাত্র ৩ রান প্রয়োজন ভারতের।

    ওয়েস্ট ইন্ডিজ আগের দিনের ৭ উইকেটে ২৯৫ রানের সাথে আজ ৬.৪ ওভার মোকাবেলায় ১৬ রান যোগ করে ৩১১ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। রোস্টন চেজ ৯৮ রানকে নিয়ে যান ১০৬ রানে। এদিন চতুর্থ শতরানের দেখা পান তিনি। দেবেন্দ্র বিশু আগের দিনের ২ রানের সাথে আর কোনো রান করেই সাজঘরে ফিরেন। ওয়ারিক্যান ৮ রানে অপরাজিত থাকলেও গ্যাব্রিয়েল ০ রানে বিদায় নেন।

    ভারতীয় বোলারদের মধ্যে পেসার উমেশ যাদব ৮৮ রান খরচায় একাই শিকার করেন ৬ উইকেট। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। এছাড়া কুলদীপ যাদব নেন ৩ উইকেট।

    দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভারত উদ্বোধনী জুটিতে যোগ করে ৬১ রান। ওপেনার লোকেশ রাহুল জেসন হোল্ডারের বলে বোল্ড হওয়ার আগে করেন মাত্র ৪ রান। দ্বিতীয় উইকেটে ৩৭ রান যোগ করেন পৃথ্বি শ’ এবং চেতেশ্বর পূজারা। ভারতের তরুণ ওপেনার পৃথ্বি শ’ দ্বিতীয় টেস্টে এসে ফিফটির সাহায্যে ৭০ রান করেন। তার ৫৩ বলের ইনিংসে ১১ বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে।

    আর মাত্র ৪ রান যোগ করতেই বিদায় নেন চেতেশ্বর পূজারা। ১০ রান করেন পূজারা। চতুর্থ উইকেটে অধিনায়ক বিরাট কোহলি এবং আজিঙ্কা রাহানে ৬০ রান যোগ করে বিচ্ছিন্ন হন। অধিনায়ক কোহলি ৪৫ রান করে আউট হন।

    পঞ্চম উইকেটে আজিঙ্কা রাহানে এবং রিসাব পান্ট ১৪৬ রানের পার্টনারশিপ গড়ে অবিচ্ছিন্ন থাকলে দ্বিতীয় দিন শেষে ভারতের স্কোর দাঁড়ায় ৩০৮/৪। আজিঙ্কা রাহানে ক্যারিয়ারের ১৫তম ফিফটির সাহায্যে ৭৫ রানে এবং রিসাব পান্ট ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির সাহায্যে ৮৫ রানে অপরাজিত রয়েছেন।

    ক্যারিবীয় বোলারদের মধ্যে জেসন হোল্ডার দুটি এবং গ্যাব্রিয়েল ও ওয়ারিক্যান একটি করে উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোর

    টস: ওয়েস্ট ইন্ডিজ

    ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৩১১/১০ (১০১.৪ ওভার) (রোস্টন চেজ ১০৬, জেসন হোল্ডার ৫২, সাই হোপ ৩৬, শেন ডরিচ ৩০ ও কাইরন পাওয়েল ২২; উমেশ যাদব ৬/৮৮ কুলদীপ যাদব ৩/৮৫)।

    ভারত প্রথম ইনিংস (দ্বিতীয় দিন শেষে): ৩০৮/৪ (পৃথ্বি শ’ ৭০, বিরাট কোহলি ৪৫, রিসাব পান্ট অপ. ৮৫ ও আজিঙ্কা রাহানে অপ. ৭৫; জেসন হোল্ডার ২/৪৫)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা