রাহুল-আয়ার ঝড়ে ৬ উইকেটের সহজ জয় ভারতের – BD Sports 24
  • রাহুল-আয়ার ঝড়ে ৬ উইকেটের সহজ জয় ভারতের

    January 24th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    অকল্যান্ড, ২৪ জানুয়ারি: নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৬ উইকেটে পরাজিত করেছে ভারত। নিউজিল্যান্ডের করা ২০৩ রানের জবাবে ভারতের ওপেনার লোকেশ রাহুল এবং মিডল অর্ডার ব্যাটসম্যান স্রেয়ার্স আয়ারের ঝড়ো ব্যাটিংয়ে ১৯ ওভারে ৪ উইকেটে ২০৪ রান করলে ৬ উইকেটে জিতে যায় ভারত। লোকেশ রাহুল ২৭ বলে করেন ৫৬ রান। আর আয়ার মাত্র ২৯ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৫৮ রানে অপরাজিত থাকেন। সেইসাথে সিরিজে ১-০তে এগিয়ে গেলো বিরাট কোহলি বাহিনী।

     

    ২০৪ রানের বড় সংগ্রহ তাড়া করতে নেমে ১৬ রানেই প্রথম উইকেট হারায় ভারত। ওপেনার রোহিত শর্মাকে ফিরিয়ে দেন কিউই বোলার স্যান্টনার। ৭ রান করা রোহিত স্যান্টনারের বলে রস টেলরের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন।

     

    দ্বিতীয় উইকেটে অধিনায়ক বিরাট কোহলি ও অপর ওপেনার লোকেশ রাহুল ৯৯ রানের বড় পার্টনারশিপ গড়েন। লোকেশ রাহুল ক্যারিয়ারের ১০ম ফিফটির দেখা পান আজ। কিউই বোলার ইস সোধির বলে টিম সাউদির তালুবন্দী হওয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৫৬ রানের একটি ঝলমলে ইনিংস। তার ২৭ বলের ইনিংসে ৪টি চার ও তিনটি ছক্কার মার রয়েছে।

     

    দলীয় ১২১ রানে প্যাভিলিয়নে ফেরত যান অধিনায়ক বিরাট কোহলি। টিকনারের বলে মার্টিন গাপতিলের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান কোহলি। ৩২ বলে ৩ চার ও ১ ছক্কায় করেন ৪৫ রান।

     

    ১৪২ রানের সিভাম দুবের বিদায়ে চতুর্থ উইকেট হারায় ভারত। দুবে বিদায় নেন অপয়া ১৩ রানে। তার উইকেটটি নেন কিউই বোলার ইস সোধি।

     

    পঞ্চম উইকেটে স্রেয়ার্স আয়ার ও মনিষ পান্ডে ৬২ রানের হার না মানা পার্টনারশিপ গড়লে ১ ওভার বাকি থাকতেই ৪ উইকেটে ২০৪ রান স্কোরবোর্ডে জমা করে ভারত। ফলে ৬ উইকেটের সহজ জয়ে সিরিজে ১-০তে লিড নেয় সফরকারীরা। আয়ার ৫৮ রানে এবং মনিষ পান্ডে ১৪ রানে অপরাজিত ছিলেন।

     

    কিউই বোলারদের মধ্যে ইস সোধি দু’টি এবং স্যান্টনার ও টিকনার একটি করে উইকেট নেন।

     

    এর আগে অকল্যান্ডের ইডেন পার্কে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক নিউজিল্যান্ড ৫ উইকেটে ২০৩ রানের লড়াকু স্কোর গড়ে। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন কলিন মুনরো। এছাড়া রস টেইলর অপরাজিত ৫৪, অধিনায়ক উইলিয়ামসন ৫১ এবং অধিনায়ক মারটিন গাপতিল করেন ৩০ রান।

     

    ভারতীয় বোলারদের মধ্যে জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা ও সিভাম দুবে একটি করে উইকেট নেন।

     

    ম্যাচসেরা হন ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান স্রেয়ার্স আয়ার। আগামি ২৬ জানুয়ারি একই মাঠে দ্বিতীয় টি-২০তে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা