রিয়ালকে রুখে দিলো অ্যাথলেটিকো: বার্সার শীর্ষস্থান অক্ষুণ্ন – BD Sports 24
  • রিয়ালকে রুখে দিলো অ্যাথলেটিকো: বার্সার শীর্ষস্থান অক্ষুণ্ন

    September 30th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ৩০ সেপ্টেম্বর: সপ্তাহের ব্যবধানে তৃতীয়বারের মত পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। অ্যাথলেটিক ক্লাবে সাথে ১-১ গোলে ড্র করার পরেও মাদ্রিদ ডার্বিতে রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিকো মাদ্রিদ গোলশূন্য ড্র করায় লা লিগা টেবিলের শীর্ষস্থানটি ধরে রেখেছে কাতালান জায়ান্টরা।

    ঘরের মাঠে এ্যাথলেটিক বিলবাওয়ের সাথে পয়েন্ট হারানোর আগে সপ্তাহের শুরুতে দুই ম্যাচে লেগানেসের কাছে ২-১ গোলে পরাজিত ও জিরোনার সাথে ২-২ গোলে ড্র করেছিল বার্সা। যে কারণে অ্যাথলেটিকোর বিপক্ষে রাতে জিততে পারলেই রিয়ালের শীর্ষস্থানে ওঠা সম্ভব ছিল। কিন্তু আবারো নগর প্রতিদ্বন্দ্বীদের কাছে নতি স্বীকার করতে বাধ্য হয়েছে গ্যালাকটিকোরা। যদিও সানতিয়াগো বার্নাব্যুতে গোলরক্ষক থিবাট কুর্তোয়ার অসাধারন পারফরমেন্সে রিয়াল কোনোরকমে এক পয়েন্ট নিয়ে ঘরে ফিরেছে। বার্সেলোনার সাথে সমান ১৪ পয়েন্ট নিয়ে রিয়াল দ্বিতীয় ও দুই পয়েন্ট পিছিয়ে অ্যাথলেটিকো রয়েছে চতুর্থ স্থানে। ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সেভিয়া।

    থাইয়ের পেশীতে টান পড়ায় গ্যারেথ বেল দ্বিতীয়ার্ধে বদলী বেঞ্চে চলে যেতে বাধ্য হয়েছেন। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে সিএসকেএ মস্কো সফরে তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে। প্রায় একই ধরনের দৃশ্য বার্সা শিবিরেও দেখা গেছে। বুধবার টটেনহ্যাম সফরে যাবার আগে আর্নেস্টো ভালভার্দে গতকাল ক্যাম্প ন্যুতে লিওনেল মেসিকে মূল একাদশে বিশ্রাম দিয়েছিলেন। কিন্তু ৪১ মিনিটে ওস্কার মার্কোস বিলবাওকে এগিয়ে দেবার পর মেসিকে নামাতে বাধ্য হন বার্সা বস। ৮৪ মিনিটে মেসির শটে বার্সার পক্ষে সমতা ফেরান মুনির এল হাদাদি।

    জিরোনার বিপক্ষে ড্র ও লেগানেসের কাছে পরাজিত হবার পর বার্সেলোনা ওয়েম্বলি সফরে যে খুব একটা আত্মবিশ্বাসী থাকবে না তা নি:সন্দেহে বলা যায়। থাইয়ের পেশীতে টান পড়ায় বার্সা দলে থাকছেন না সার্জি রবার্তো। সর্বশেষ ২০০৪ সালে ক্যাম্প ন্যুতে পয়েন্ট সংগ্রহ করেছিল বিলবাও। ঐ ম্যাচে বিলবাওয়ের কোচ ছিলেন ভালভার্দে।

    টটেনহ্যাম ম্যাচকে সামনে রেখে মেসি ও সার্জিও বাসকুয়েটকে বিশ্রামে রাখার সিদ্ধান্তে বেশ প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে ভালভার্দেকে। এ সম্পর্কে অবশ্য বার্সা বস বলেছেন, ‘মেসিকে দলের বাইরে রাখা পুরোটাই আমার সিদ্ধান্ত। গত ১০ দিনে সে চারটি ম্যাচ খেলেছে। সে কারণেই চ্যাম্পিয়ন্স লিগের আগে তাকে আর কোন চাপ দিতে চাইনি। আমি জানি এটাই সঠিক সিদ্ধান্ত। যদিও এই মুহূর্তে এই ধরনের সিদ্ধান্ত নেয়াটা ঝুঁকির। কিন্তু আমি অনেক কিছু চিন্তা করেই এটা করেছি।’

    রিয়াল ও অ্যাথলেটিকো ম্যাচে কুর্তোয়া আবারো নিজেকে প্রমাণ করেছেন কেন তাকে বিশ্বের সেরা গোলরক্ষক হিসেবে বিবেচনা করা হয়। চেলসি থেকে ধারে তিন বছর অ্যাথলেটিকোতে কাটালেও রিয়ালের হয়ে এটাই তার প্রথম মাদ্রিদ ডার্বি। এন্টোনিও গ্রিজম্যান ও দিয়েগো কস্তার দুটি প্রচেষ্টা তিনি যেভাবে রক্ষা করেছেন তাতে রিয়াল আরো একবার বুঝতে পেরেছে বেলজিয়ান এই গোলরক্ষককে দলে ভিড়িয়ে তারা মোটেই ভুল করেনি। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...