রুবেলের অন্য রকম ‘সেঞ্চুরি’ – BD Sports 24
  • রুবেলের অন্য রকম ‘সেঞ্চুরি’

    January 15th, 2018

    ক্রীড়া প্রতিবেদক :
    ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ডান-হাতি পেসার রুবেল হোসেন আজ সোমবার অন্য রকম ‘সেঞ্চুরি’ করেছেন। হোম অফ ক্রিকেট মিরপুর শের-্ই বাংলা জাতীয় স্টেডিয়ামে তিনি বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১০০ উইকেট লাভ করেন।

    আজ জিম্বাবুয়ের বিপক্ষে রুবেল ২৪ রানে ২ উইকেট নেন। এই ২ উইকেট শিকারে রুবেলের ওয়ানডে ক্যারিয়ারের পরিসংখ্যান গিয়ে দাঁড়ায় ৮১ ম্যাচে ১০০ উইকেট। জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে নামার আগে ৮০ ম্যাচে ৯৮ উইকেট শিকার ছিল।

    রুবেলের আগে ওয়ানডেতে বাংলাদেশের হয়ে একশ বা তার বেশি উইকেট নিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান, দুই বাঁ-হাতি স্পিনার আব্দুর রাজ্জাক ও মোহাম্মদ রফিক।

    আজ জিম্বাবুয়ে ইনিংসের ৪৮তম ওভারে ও নিজের পঞ্চম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে পিটার মুর ও তেন্ডাই চাতারাকে পরপর দু’বলে বোল্ড করেন রুবেল। অবশ্য প্রথম চার ওভারে ২২ রান দিয়েছিলেন তিনি। জিম্বাবুয়ের ইনিংস শেষে রুবেলের বোলিং ফিগার ছিল ৫ ওভারে ২৪ রানে ২ উইকেট।

    উল্লেখ্য ২০০৯ সালে মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে রুবেলের ওয়ানডে অভিষেক হয়। একই বছর টেস্ট ও টি-টোয়েন্টি অভিষেক ঘটে। এ পর্যন্ত ২৫ টেস্টে ৩৩ ও ১৬টি টি-টোয়েন্টি ম্যাচে ১৫ উইকেট শিকার করলেও রুবেল ওয়ানডেতে ১০০ ব্যাটসম্যানকে শিকার করে ফেলেছেন।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা