রেকর্ড ১০ বার পর্তুগীজ বর্ষসেরা ফুটবলার রোনালদো – BD Sports 24
  • রেকর্ড ১০ বার পর্তুগীজ বর্ষসেরা ফুটবলার রোনালদো

    September 3rd, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লিসবন, ৩ সেপ্টেম্বর: পর্তুগালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কারকে যেন নিজের সম্পত্তি-ই বানিয়ে নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সর্বশেষ সম্মানজনক বার্ষরিক এই পুরস্কারটি দশমবারের মতো হাতে তোলেন দেশটির অধিনায়ক।

    ২০০৭ সাল থেকেই এই পুরস্কারে আধিপত্য ধরে রেখেছেন রোনালদো। মাঝে শুধু ২০১০ ও ২০১৪ সাল বাদ পড়েছিল। যেবার সিমাও ও পেপে যথাক্রমে এটি ঘরে তোলেন।

    গত মৌসুম দীর্ঘ দিনের ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি দেন রোনালদো। তার প্রথম মৌসুমেই জুভেন্টাস টানা অষ্টম সিরিআ শিরোপা জয় করে। ফলে অ্যাথলেটিকো মাদ্রিদের তরুণ সেনসেশন জোয়াও ফেলিক্স ও ম্যানচেস্টার ইউনাইটেডের বানার্দো সিলভাকে সহজেই হারিয়ে পর্তুগিজ সেরা হন সিআর সেভেন।

    রোনালদো অবশ্য ক’দিন আগেই উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার থেকে বঞ্চিত হন। তিনি ও তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে হটিয়ে প্রথমবারের মতো ট্রফিটি জেতেন লিভারপুলের ভার্জিল ফন ডাইক।

    ইউরোপ সেরা মিস করলেও রোনালদো হাতে তুলতে পারে ফিফা বর্ষসেরা পুরস্কার দ্য বেস্ট। কেননা এই পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় মেসি ও ফন ডাইকের সঙ্গে তিনিও আছেন। আর ২৩ সেপ্টেম্বর মিলানে পুরস্কার ঘোষণা হবে। সূত্র: ইন্টারনেট

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...