রোনালদোর গোলে শীর্ষে ফিরলো জুভেন্টাস – BD Sports 24
  • রোনালদোর গোলে শীর্ষে ফিরলো জুভেন্টাস

    January 13th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মিলান, ১৩ জানুয়ারি: সিরি-এ লিগে এবার জুভেন্টাসের টানা আধিপত্যের বিরুদ্ধে বেশ ভালই লড়াই চালিয়ে যাচ্ছে ইন্টার মিলান। মৌসুমের শুরু থেকেই এই দুটি দল একে অপরকে টপকে বারবারই শীর্ষে উঠে এসেছে। মাঝে বেশ কিছুদিন ধরে ইন্টার শীর্ষে থাকলেও গতকাল শক্তিশালী রোমাকে ২-১ গোলে হারিয়ে দুই পয়েন্টের ব্যবধানে টেবিলের শীর্ষে উঠে এসেছে জুভেন্টাস।

    শনিবার সান সিরোতে আটালান্টার সাথে ১-১ গোলে ড্র করেছিল ইন্টার। যে কারণে কাল রোমাকে হারিয়ে উপরে উঠে আসার পথ সহজ হয়েছে তুরিনের জায়ান্টদের। ম্যাচের ১০ মিনিটেই তুরস্কের ডিফেন্ডার মেরিহ ডেমিরাল ও ক্রিস্টিয়ানো রোনাল্ডোর গোলে এগিয়ে যায় জুভেন্টাস। ৬৮ মিনিটে দিয়েগো পেরোত্তির পেনাল্টিতে এক গোল পরিশোধ করেছে স্বাগতিক রোমা। এই নিয়ে টানা ৬টি লিগ ম্যাচে গোল পেলেন পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

    ম্যাচ শেষে জুভেন্টাসের কোচ মরিজিও সারি বলেছেন, ‘৬০ মিনিট পর্যন্ত আমরা বেশ ভাল খেলেছি। রোমার বিপক্ষে শেষ পর্যন্ত খেলাটা মোটেই সহজ কাজ নয়।’

    ম্যাচের তিন মিনিটে পাওলো ডিবালার ফ্রি-কিক থেকে ডেমিরালের গোলে এগিয়ে যায় জুভেন্টাস। ১০ মিনিটে আর্জেন্টাইন তারকা ডিবালাকে ডি বক্সের মধ্যে ফাউলের অপরাধে পেনাল্টি পায় জুভেন্টাস। স্পট কিক থেকে টানা ছয় ম্যাচে নবম গোল করেন রোনালদো।

    রোমা কোচ পাওলো ফনসেকা বলেছেন, ‘জুভেন্টাসের মত দলের বিপক্ষে খেলাটা যেখানে সহজ নয় সেখানে শুরুতেই দুই গোল হজম করে আমাদের আর ম্যাচে ফেরা হয়নি। তারপরেও অসাধারণ একটি দলের সাথে আমরা শেষ পর্যন্ত ভালই খেলেছি।’

    উভয় দলই প্রথমার্ধে ইনজুরি নিয়ে দু:শ্চিন্তায় পড়েছিল। জুভেন্টাসের গোলদাতা ডেমিরাল হাঁটুর ইনজুরির কারণে ১৯ মিনিটে মাঠ ত্যাগ করেন। অন্যদিকে রোমার তরুন ইতালিয়ান মিডফিল্ডার নিকোলো জানিয়োলো ডান হাঁটুর গুরুতর লিগামেন্ট ইনজুরিতে পড়ে ৩৬ মিনিটে মাঠ ছেড়ে বের হয়ে যান। বর্তমান সময়ে জানিয়োলোকে ইতালির অন্যতম গুরুত্বপূর্ণ একজন উদীয়মান ফুটবলার হিসেবে বিবেচনা করা হয়। আজই তার হাঁটুতে অস্ত্রোপচার করানোর বিষয়টি নিশ্চিত করেছে রোমা।

    এডিন জেকোর শট পোস্টে না লাগলে ও সেনগিজ আন্ডারকে জুভ গোলরÿক ওজিচেচ সিজিসনি হতাশ না করলে রোমা হয়ত এগিয়ে যেতে পারতো। এ্যালেক্স সান্দ্রোর হ্যান্ডবল থেকে প্রাপ্ত পেনাল্টিতে দিয়েগো পেরোত্তি ৬৮ মিনিটে এক গোল পরিশোধ করলে তা রোমার পরাজয় ঠেকাতে পারেনি।
    এই পরাজয়ে আটালান্টার সাথে সমান ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে নেমে গেছে রোমা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা