রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের জয় – BD Sports 24
  • রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের জয়

    October 28th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মিলান, ২৮ অক্টোবর: ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে শনিবার সিরি-আ লিগে এম্পোলিকে ২-১ গোলে পরাজিত করেছে জুভেন্টাস। এর মাধ্যমে ১০ ম্যাচে ২৮ পয়েন্টসহ নাপোলির থেকে সাত পয়েন্ট এগিয়ে সিরি-আ লিগ টেবিলের শীর্ষেই রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

    এখনো পর্যন্ত লিগে কোনো জয়ের দেখা না পাওয়া এম্পোলি অবশ্য ঘরের মাঠ স্তাদিও কার্লো ক্যাস্টেলানিতে ফ্র্যান্সেকো কাপুতোর গোলে এগিয়ে গিয়েছিল। কিন্তু প্রথমার্ধের এই লিড আর ধরে রাখতে পারেনি স্বাগিতকরা। দ্বিতীয়ার্ধে জুভেন্টাসের হয়ে ১০০ মিলিয়ন ইউরো ম্যান রোনালদো স্পট কিক থেকে ৫৪ মিনিটে সমতা ফেরানোর পর ৭০ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে দেন। রোনালদোর দুর্দান্ত দ্বিতীয় গোলেই মাসিমিলিয়ানো আলেগ্রির দলের লিগে ১০ ম্যাচের মধ্যে নবম জয় নিশ্চিত হয়।

    ম্যাচ শেষে রোনালদো স্কাই স্পোর্টস ইতালিয়াকে বলেছেন, ‘ম্যাচটা বেশ জটিল ছিল। আমরা জানতাম ম্যাচটা কঠিন হবে, বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগের পর আমরা কিছুটা পরিশ্রান্ত ছিলাম। তারপরেও আমরা ম্যাচে থাকার চেষ্টা করেছি। বিরতির পর নিজেদের পজিশন বাড়িয়ে বেশি সুযোগ সৃষ্টির চেষ্টা করেছি। দিনের শেষে জয় নিয়েই ঘরে ফিরেছি, এটাই গুরুত্বপূর্ণ। আমার গোলটির কথা খুব একটা ভালো মনে নাই, আমাকে আবারো সেটা দেখতে হবে। সবকিছু এত দ্রুত ঘটে গেছে, কিন্তু এই গোলের পর আমি বেশ আত্মবিশ্বাসী। এতে করে গোলের ক্ষুধা আরো বেড়ে গেছে।’

    কাপুটোর গোলের পর স্বাগতিকরা মিহা জাকার শট লিওনার্দো বনুচ্চির হাতে লাগায় পেনাল্টির আবেদন করেছিল। কিন্তু ভিডিও রিভিউর পরে তা বাতিল করে দেয়। দ্বিতীয়ার্ধের শুরুতে এ্যালেক্স সান্দ্রো ও মিরালেম পাজানিকের দুটি শট অসামান্য দক্ষতায় রুখে দেন এম্পোলি গোলরক্ষক ইভান প্রোভেডেল। আর তাতেই সপ্তাহের মাঝামাঝিতে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলে পরাজিত করা জুভেন্টাসের সামনে অপরাজিত থাকার রেকর্ড ভঙ্গের হুমকি দেখা দেয়। কিন্তু কিছুক্ষণ পর আর শেষ রক্ষা হয়নি। পাওলো ডিবালাকে ডি বক্সের ভিতর ফাউলের অপরাধে আলজেরিয়ান মিডফিল্ডার ইসমায়েল বেনাকারের বিপক্ষে পেনাল্টির নির্দেশ দেন রেফারি গিমপাওলো কালভারেস। ৫৪ মিনিটে পেনাল্টি থেকে রোনালদো প্রোভেডেলকে উল্টো দিকে পাঠিয়ে লিগে তৃতীয় ম্যাচে গোল তুলে নেন। গত সপ্তাহে জেনোয়ার বিপক্ষে ১-১ গোলের ড্র ম্যাচটির পর রোনালদো এই সপ্তাহটা বেশ সফলভাবে শেষ করেছেন। ৭০ মিনিটে তার দুর্দান্ত শটে প্রোভেডেলের মূলত কিছুই করার ছিল না।

    ম্যাচ শেষে আলেগ্রি বলেছেন, আমি খেলোয়াড়দের বলেছিলাম আমাদের জিততে হবে। ভাল খেলেছি না খারাপ খেলেছি সেটা এখানে কোনো কাজে আসবে না। অতি অসাধারণ একজন খেলোয়াড়ের কাছ থেকে জয়সূচক গোলের অসাধারণ মুহূর্তটি এসেছে।

    দিনের অপর ম্যাচে ফিওরেনতিনার গোলরক্ষক আলবান লাফোন্তের আত্মঘাতি গোলে তোরিনো টানা পাঁচ ম্যাচে অপরাজিত থাকলো। ম্যাচটি শেষ পর্যন্ত ১-১ গালে ড্র হয়েছে। পারমার বিপক্ষে আটলান্টা জয় পেয়েছে ৩-০ গোলে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা