রোনালদোর জোড়া গোলে জয়যাত্রা অব্যাহত জুভেন্টাসের – BD Sports 24
  • রোনালদোর জোড়া গোলে জয়যাত্রা অব্যাহত জুভেন্টাসের

    September 17th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    তুরিন, ১৭ সেপ্টেম্বর: অবশেষে গোলের দেখা পেয়েছেন জুভেন্টাসের পর্তুগীজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। প্রথম গোল পাওয়ার দিনে জোড়া গোল করেছেন রোনালদো। সেইসাথে দ্বিতীয়ার্ধে তার দেয়া দুই গোলে রোববার সিরি-আ লিগে সাসোলোকে ২-১ গোলে পরাজিত করে জয়যাত্রা অব্যাহত রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

    যদিও প্রতিপক্ষের গায়ে থুথু দেবার অপরাধে ডগলাস কস্তার লাল কার্ড তুরিনে ঘরের মাঠে জুভেন্টাসের এই জয়কে কিছুটা হলেও ম্লান করেছে।

    রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসের পাড়ি জমানোর পর তিন ম্যাচ পরে গোলের দেখা পেলেন পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনালদো। আর এতে আলিয়াঁজ স্টেডিয়ামে সমর্থকরা স্বস্তিও ফিরে পেয়েছে। ইন-ফর্ম সফরকারীদের বিপক্ষে শুরু থেকে স্বাগতিকরা বেশ কম সুযোগই সৃষ্টি করতে পেরেছে। ৫০ মিনিটে ডেডলক ভাঙার পরে রোনালদো প্রথমে স্বাগতিকদের আনন্দে ভাসান। এরপর ৬৫ মিনিটে রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকার দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ার পাশাপাশি জুভেন্টাসের চতুর্থ জয়ও নিশ্চিত হয়। ম্যাচ শেষের আট মিনিট আগে একটি ক্রস থেকে রোনালেোর সাইড ভলি অল্পের জন্য গোলের ঠিকানা খুঁজে পায়নি। ফলে স্মরণীয় হ্যাটট্রিকও পাওয়া হয়নি। ইনজুরি টাইমে খোমা বাবাকারের সান্তনাসূচক গোলটি ব্যবধানই কেবল কমিয়েছে। কিন্তু এই গোলের পরপরই কস্তা প্রথমে ফেডেরিকো ডি ফ্র্যান্সেসকোকে মাথা দিয়ে গুঁতো মারার পর তার মুখে থুথু মারেন। যে কারণে তাকে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়তে হয়।

    ম্যাচের শুরুতে অবশ্য আবারো রোনালদোর জন্য একটি কঠিন রাত অপেক্ষা করছিল। ৬ মিনিটে বক্সের ভিতর থেকে তার গোলের সুযোগ নষ্ট সেই আশঙ্কাকে আরো বাড়িয়ে দেয়। এর কয়েক মিনিট পর তার হেড অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়, ফলে আবারো হতাশ হতে হয় স্বাগতিক দর্শকদের। হুয়াও কানসেলোর ক্রস থেকে মারলন সান্তোস তার নিজের জালেই বল প্রবেশ করাতে গেলে সাসোলো গোলরক্ষক আন্দ্রে কনসিগলির সহায়তায় সে যাত্রা রক্ষা পায় সফরকারীরা।

    দ্বিতীয়ার্ধেও পাঁচ মিনিটে গিয়ানমার্কো ফেরারি হেড দিয়ে বল কর্ণারের সাহায্যে বাইর পাঠাতে চেষ্টা করলেও রোনালদো কোন ভুল করেননি। দারুণ এক গোলে জুভেন্টাসের হয়ে নিজের প্রথম গোলের দেখা পান।

    ৬৫ মিনিটে বাম দিক দিয়ে এমরে কানের পাসে রোনাল্ডো অনেকটা একক প্রচেষ্টায় কনসিগলিকে পরাস্ত করলে জুভেন্টাসের জয় নিশ্চিত হয়। বাবাকারের হেডে সাসোলো এক পরিশোধ করলেও তা পরাজয় আটকাতে যথেষ্ঠ ছিলনা। তবে সবকিছুকে ছাপিয়ে কস্তার লাল কার্ডের হতাশা নিয়েই কাল ঘরে ফিরেছে স্বাগতিক দর্শকরা।

    কস্তা, হুয়ান কুয়াড্রাডো,গিওর্গিও চিয়েলিনি, মিরালেম পাজানিচের মত খেলোয়াড়রা মূল একাদশের বাইরে থাকা সত্তেও জুভেন্টাস চ্যাম্পিয়নের মতই মৌসুমের শুরু করেছে। চার ম্যাচে শতভাগ জয় নিয়ে তারা টেবিলের শীর্ষে রয়েছে। এর মাধ্যমে প্রমাণ হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমকে সামনে রেখে কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি হাতে শক্তিশালী স্কোয়াডই রয়েছে।

    এই নিয়ে সিরি-আ লিগে পরপর দুই মৌসুমে জুভেন্টাস লিগের প্রথম চারটি ম্যাচেই জয় তুলে নিল। জুভেন্টাসের হয়ে ৩২০ মিনিট খেলার পর রোনালদো প্রথম সিরি-আ গোল অর্জন করেছেন। ২৮টি প্রচেষ্টার পর তিনি প্রথম গোলের দেখা পান। গত ১১টি লিগ ম্যাচের পাঁচটিতেই জুভেন্টাস প্রথমার্ধে গোল করতে ব্যর্থ হয়েছে।

    আগামী বুধবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে জুভেন্টাস তাদের চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করবে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...