রোনালদোর করোনা পজিটিভ – BD Sports 24
  • রোনালদোর করোনা পজিটিভ

    October 14th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    তুরিন, ১৪ অক্টোবর: করোনা পজিটিভ হয়েছেন পর্তুগাল ও জুভেন্টাসের ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগীজ ফুটবল ফেডারেশন কাল এক ঘোষণায় এই তথ্য নিশ্চিত করেছে।

     

    ফেডারেশন তাদের ওয়েবসাইটে জানিয়েছে রোনালদোর দেহে অবশ্য কোনো ধরনের উপসর্গ দেখা দেয়নি। এ কারণে সুইডেনের বিপক্ষে উয়েফা নেশন্স কাপের ম্যাচে রোনালদো খেলতে পারবেন না। গত রোববার প্যারিসের ফ্রান্সের সাথে নেশন্স লিগে গোলশূন্য ড্র হওয়া ম্যাচটিতে খেলেছেন ৩৫ বছর বয়সী পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী এই তারকা ফরোয়ার্ড।

     

    ফেডারেশন থেকে আরো জানানো হয়েছে পর্তুগাল দলের অন্যান্য সদস্যদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। মঙ্গলবার সকালে এই পরীক্ষা করা হয়। রোববার যেহেতু ফ্রান্সের সাথে তাদের খেলা ছিল সে কারণে ফ্রান্সও জাতীয় দলের সব খেলোয়াড়রে করোনা পরীক্ষা করিয়েছে। সবগুলো পরীক্ষার ফলই নেগেটিভ এসেছে বলে ফ্রেঞ্চ ফুটবল এসোসিয়েশন নিশ্চিত করেছে।

     

    পর্তুগালের জার্সি গায়ে ১০১ গোল করেছেন রোনাল্ডো। সুইডেনের বিপক্ষে ম্যাচে তার অনুপস্থিতি অবশ্যই অনুভূত হবে। গ্রুপের শীর্ষস্থান ধরে রাখার জন্য এই ম্যাচে জয়টা জরুরী।

     

    এদিকে রোনাল্ডোর করোনায় আক্রান্তের খবরে দু:শ্চিন্তায় পড়েছে জুভেন্টাস। সিরি-এ লিগের স্বাস্থ্য প্রোটোকল অনুযায়ী কোনো খেলোয়াড় করোনা পজিটিভ হলে তাকে অবশ্যই ১০ দিনের সেল্ফ-আইসোলেশনে থাকতে হবে এবং ম্যাচ শুরু করার আগে নেগেটিভ রেকর্ড দেখাতে হবে। এর অর্থ হচ্ছে শনিবার ক্রোটোনের বিপক্ষে সিরি-এ ম্যাচ ছাড়াও আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ডায়নামো কিয়েভের বিপক্ষে প্রথম ম্যাচটিতে রোনাল্ডো খেলতে পারছেন না। একইসাথে ২৮ অক্টোবর বার্সেলেনোর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী ম্যাচেও তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে।

     

    জুভেন্টাসের দুজন স্টাফ করোনা পজিটিভি হওয়া সত্ত্বেও রোনাল্ডোসহ অন্যান্য জুভ সতীর্থরা ক্লাব ছেড়ে জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছিলেন। যা নিয়ে কার্যত বেশ বিতর্কের সৃষ্টি হয়েছে।

     

    হাই-প্রোফাইল খেলোয়াড় হিসেবে রোনাল্ডোর আগে ব্রাজিল ফরোয়ার্ড নেইমার ও তার পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পে, এসি মিলান স্ট্রাইকার জলাটান ইব্রাহিমোভিচ, প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের সেনেগালিজ ফরোয়ার্ড সাদিও মানে, মিডফিল্ডার থিয়াগো আলকানটারা করোনায় আক্রান্ত হয়েছেন। গত সপ্তাহে রোনাল্ডোর দুই পর্তুগীজ সতীর্থ গোলরক্ষক এন্থনি লোপেজ ও ডিফেন্ডার হোসে ফন্টের দেহে কোভিড-১৯ ভাইরাস সনাক্ত হয়েছে।

     

    মূলত আন্তর্জাতিক বিরতিতে খেলোয়াড়দের মধ্যে কোভিড-১৯’এ আক্রান্ত হবার সংখ্যা বেড়ে গিয়েছে। ওয়েলসের সাথে নেশন্স লিগে ড্র করার আগমুহূর্তে আয়ারল্যান্ডের পাঁচজন খেলোয়াড়ের করোনায় আক্রান্তের খবর পাওয়া গেছে। ইউক্রেনের ১৪ জন খেলোয়াড় এই ভাইরাসে আক্রান্ত হওয়া পুরো নতুন দল নিয়ে তাদের জার্মানির বিপক্ষে নেশন্স লিগে খেলতে হয়েছে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...