রোনালদোর জোড়া গোলে পরাজয় এড়ালো জুভেন্টাস – BD Sports 24
  • রোনালদোর জোড়া গোলে পরাজয় এড়ালো জুভেন্টাস

    September 28th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    তুরিন, ২৮ সেপ্টেম্বর: দুইবার পিছিয়ে পড়েও ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে শেষ পর্যন্ত রোমার সাথে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে জুভেন্টাস। রোববার আরেক ম্যাচে জেনোয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে নাপোলি।

     

    স্তাদিও অলিম্পিকোতে জর্ডান ভেলেতুতের দুই গোলে বিরতির আগেই ২-১ গোলে পিছিয়ে পড়েছিল জুভেন্টাস। তার উপর আদ্রিয়ের রাবোয়িত ৬২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ত্যাগ করলে ১০ জনের দলে পরিণত হয় বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু ৬৯ মিনিটে রোনালদোর হেডে জুভেন্টাস ম্যাচে সমতা ফেরায়। আর এতেই নতুন কোচ আন্দ্রে পিরলোকে প্রথম পরাজয়ের হাত থেকে রক্ষা করেন শিষ্যরা।

     

    জুভেন্টাসে যেতে ব্যর্থ হওয়া তারকা স্ট্রাইকার এডিন জেকো রোমার আক্রমণভাগে ফিরেছেন। গত সপ্তাহে ভেরোনা সফরে দলে ছিলেন না এই বসনিয়ান।

     

    চলতি সপ্তাহের শুরুতে এ্যাথলেটিকো মাদ্রিদ থেকে দলে আসা স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতা জুভেন্টাসের মূল দলেই খেলেছেন। কিন্তু বর্তমান চ্যাম্পিয়নদের ওপর প্রথম থেকেই চেপে বসেছিল স্বাগতিক রোমা। ৩১ মিনিটে রাবোয়িতের হ্যান্ডবল থেকে প্রাপ্ত পেনাল্টিতে ভেরেতুতের স্পট কিকে এগিয়ে যায় রোমা।

     

    ৪৪ মিনিটে স্পট কিক থেকে রোনালদো সমতা আনার পর বিরতির ঠিক আগে ফরাসি মিডফিল্ডার ভেরেতুতে আবারো রোমাকে এগিয়ে দেন। লরেঞ্জো পেলেগ্রিনির হ্যান্ডবল থেকে জুভেন্টাস পেনাল্টি উপহার পেয়েছিল। ৬৯ মিনিটে পর্তুগীজ তারকা রোনাল্ডো ডানিলোর ক্রস থেকে জুভেন্টাসের এক পয়েন্ট নিশ্চিত করেন।

     

    এদিকে ঘরের মাঠ স্তাদিও সাও পাওলোতে করোনার থাবায় ক্ষতিগ্রস্ত জেনোয়ার বিপক্ষে একটু বেশি আগ্রাসী হয়ে উঠেছিল নাপোলি। অপর ম্যাচে জলাটানা ইব্রাহিমোভিচকে ছাড়া নতুন উন্নীত ক্রোটোনকে ২-০ গোলে পরাজিত করেছেন এসি মিলান।

     

    নাপোলি কোচ জেনারো গাত্তুসো বলেছেন, ‘ফলাফলটা কিছুটা আগ্রাসী হয়ে গেছে। দ্বিতীয়ার্ধের শুরুতেই আমরা যদি দ্বিতীয় গোল না করতাম তবে হয়তবা আমি পুরো সেট-আপই পরিবর্তন করে দিতাম। প্রথমার্ধে আমাদের কিছুটা হলেও মানিয়ে নিতে কষ্ট হয়েছে। যদিও আমরা অনেকগুলো সুযোগ পেয়েছি এবং সেগুলোর থেকে গোলও প্রায় হয়ে গিয়েছিল। কিন্তু ভাগ্য সহায় ছিল না। আমাদের এখনো অনেক জায়গায় উন্নতির প্রয়োজন আছে।’

     

    নাইজেরিয়ান স্ট্রাইকার ভিক্টর ওসিমে নাপোলির হয়ে এবারের মৌসুমে প্রথম মূল একাদশে খেলতে নেমেছিলেন। গত সপ্তাহে পার্মার বিপক্ষে লিগের প্রথম ম্যাচে তিনি বদলী বেঞ্চে ছিলেন। জেনোয়ার বিপক্ষে আরো একবার নিজেকে দারুণভাবে প্রমাণ করেছেন ক্লাব রেকর্ডে চুক্তিভুক্ত এই স্ট্রাইকার। করোনাভাইরাস পজিটিভ হওয়ায় কাল জেনোয়ার হয়ে মাঠে নামতে পারেননি এক নম্বর গোলরক্ষক মাত্তিয়া পেরিন। ম্যাচের ১০ মিনিটে মেক্সিকান ফরোয়ার্ড হার্ভিং লোজানো নাপোলিকে এগিয়ে দেন। বিরতির আগ পর্যন্ত গাত্তুসোর দল ঐ এক গোলেই এগিয়ে ছিল।

     

    বিরতির পর নাপোলি যেন গোলের ক্ষুধায় মত্ত হয়ে উঠে। এক মিনিটের মধ্যে ওসিমের ব্যাক-হিল থেকে পিওতর জিয়েলিনিস্কি দারুণ দক্ষতায় ব্যবধান দ্বিগুণ করেন। ৫৭ মিনিটে জিয়েলিনিস্কির সহায়তায় দ্রিয়েস মার্টিনস তৃতীয় গোল করার পর জেনোয়ার রক্ষণভাগের ভুলে লোজানো তার দ্বিতীয় গোল করেন। ৬৯ মিনিটে মিডফিল্ডার এলজিফ এলমাস পঞম গোল করার পর বদলী খেলোয়াড় মাত্তেও পোলিটানো ৭২ মিনিটে নাপোলির হয়ে ষষ্ঠ গোলটি করেন। আর এতেই বড় জয়ের পাশাপাশি দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট অর্জিত হয় নাপোলির।

     

    ম্যাচে গাত্তুসোর জন্য একমাত্র দু:শ্চিন্তার বিষয় ছিল লোরেঞ্জো ইনসিগনের বাম থাইয়ের ইনজুরি। ইনজুরিতে আক্রান্ত হয়ে মাত্র ২২ মিনিটে তিনি মাঠ ত্যাগ করেন। আগামী সপ্তাহে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে এই ইতালিয়ান ফরোয়ার্ডের সুস্থ হয়ে ওঠাটা জরুরী।

     

    ইব্রাহিমোভিচের করোনা পজিটিভ হওয়ায় কালকের ম্যাচে অনুপস্থিত ছিলেন। এদিকে ক্রোয়েশিয়ান স্ট্রাইকার আন্তে রেবিচ গতকালের ম্যাচে বাম হাতে আঘাত পেয়েছেন। বিরতির আগে স্পট কিক থেকে মিলানকে এগিয়ে দিয়েছিলেন ফ্রাংক কেসি। ৫০ মিনিটে রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা ব্রাহিম দিয়াজ ব্যবধান দ্বিগুণ করেন। মিলান কোট স্টিফানো পিওলি বলেছেন, ‘স্বস্তির খবর হচ্ছে রেবিচের হাতে কোন চিড় ধরা পড়েনি। তবে তার সেরে উঠতে সময় লাগবে।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...