রোনাল্ডোর জোড়া গোলে সেভিয়াকে বিধ্বস্ত করলো রিয়াল – BD Sports 24
  • রোনাল্ডোর জোড়া গোলে সেভিয়াকে বিধ্বস্ত করলো রিয়াল

    December 10th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ১০ ডিসেম্বর: ক্রিস্টিয়ানো রোনাল্ডোর জোড়া গোলে লা লিগায় সেভিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে রিয়াল মাদ্রিদ। বড় জয়ে লিগ টেবিলে তৃতীয় স্থানে ওঠে এসেছে রিয়াল।

    মাদ্রিদের সাথে যৌথভাবে সমান পয়েন্টসহ টেবিলের চতুর্থ স্থানে থেকে সান্টিয়াগো বার্নাব্যুতে ম্যাচ শুরু করেছিল সেভিয়া। কিন্তু প্রথমার্ধেই পাঁচ গোল করে রিয়াল বড় জয়ের ইঙ্গিত দেয়। ম্যাচের শুরু থেকেই একের এক পর গোল হজম করে সফরকারী সেভিয়া আর ঘুরে দাঁড়াতে পারেনি। ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে রিয়ালের পয়েন্টের ব্যবধান এখন পাঁচ।

    ম্যাচের তিন মিনিটের মধ্যেই নাচো রিয়ালকে এগিয়ে দেন। এরপর ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার পরে ৩০ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন রোনাল্ডো। টনি ক্রুস ও আচরাফ হাকিমি পরের দুই গোল করলে বড় ব্যবধানের জয় পায় রিয়াল। একইসাথে নগর প্রতিদ্বন্দ্বী এ্যাথলেটিকো মাদ্রিদকে টপকে টেবিলের তৃতীয় স্থানটি দখল করে।

    ম্যাচ শুরুর আগে পর্তুগীজ তারকা রোনাল্ডো তার রেকর্ড স্পর্শকারী পঞ্চম ব্যালন ডি’অর শিরোপাটি বার্নাব্যুর সমর্থকদের সামনে তুলে ধরেন। পুরো স্টেডিয়াম তখন নিজেদের দীর্ঘদিনের তারকাকে অভিনন্দন জানায়। মূলত রোনাল্ডোর এই পুরস্কারেই রিয়াল ম্যাচের আগে শতভাগ উজ্জীবিত হয়ে ওঠে।

    যদিও সার্জিও রামোস, ডানি কারভাজাল ও কাসেমিরোর নিষেধাজ্ঞা ও রাফায়েল ভারানের ইনজুরিতে ম্যাচের আগে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা রক্ষণভাগ নিয়ে দারুণ দু:শ্চিন্তায় ছিল। কিন্তু উল্টো সেভিয়ায় নিজেদের রক্ষণভাগের ভুলে তিন মিনিটের মধ্যে রিয়ালকে গোল উপহার দেয়। সেভিয়ার দুই ডিফেন্ডার সাইম কায়ের ও লুইস মিউরিয়েল এর ভুলে কর্ণার থেকে নাচো গোল করে রিয়ালকে এগিয়ে দেন।

    ম্যাচ শেষে রিয়াল কোচ জিনেদিন জিদান বলেছেন, ‘সেভিয়ার বিপক্ষে পাঁচ গোল করা খুব একটা সহজ কাজ নয়। সে কারণেই আমাদের উচ্ছ্বাসটা বেশি। ক্রিস্টিয়ানো গোল পাওয়ায় আমি খুশী। এছাড়াও অন্যান্য খেলোয়াড়রাও ভালো খেলেছে, বিশেষ করে যারা খুব একটা সুযোগ পায় না তারা নিজেদের বেশ ভালোভাবেই প্রমাণ করেছে।

    এবারের চ্যাম্পিয়ন্স লিগ মৌসুমে ইতোমধ্যেই রোনাল্ডো দারুণ একটি রেকর্ড করে ফেলেছেন। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ছয়টি ম্যাচের প্রতিটিতেই গোল করেছেন এই পর্তুগীজ তারকা। যদিও তার ইউরোপিয়ান ফর্ম ও লা লিগার ফর্মের মধ্যে বিশাল একটি পার্থক্য ইতোমধ্যেই চোখে পড়েছে। মার্কো আসেনসিওর দারুণ একটি থ্রু পাসে রোনাল্ডো ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। নিজেদের গোল এরিয়ার মধ্যে জেসাস নাভাসের হাতে বল লাগলে রেফারি সেভিয়ার বিপক্ষে পেনাল্টির নির্দেশ দেন। ৩১ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন রোনাল্ডো। সাত মিনিট পরে কাউন্টার এ্যাটাক থেকে লুকাস ভাসকুয়েজের সাথে বল আদান প্রদান করে রিয়ালের পক্ষে চতুর্থ গোলটি করেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। করিম বেনজেমার অসাধারণ একটি পাস থেকে হাকিমি ৪২ মিনিটে শেষ গোলটি করেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা