রোববার দেশব্যাপী অনুষ্ঠিত হবে অলিম্পিক ডে – BD Sports 24
  • রোববার দেশব্যাপী অনুষ্ঠিত হবে অলিম্পিক ডে

    June 20th, 2019

    ক্রীড়া প্রতিবেদক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা : ২০ জুন ২০১৯

    আন্তর্জাতিক অলিম্পিক কমিটির ১২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও দেশব্যাপী অলিম্পিক ডে আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন
    (বিওএ)। এবার একটু ভিন্ন আঙ্গিকে অলিম্পিক ডে উদযাপনের করতে যাচ্ছে বিওএ। এবারই প্রথমবারের মত বিভাগীয় শহরসহ ৬৪টি জেলাকেও এই দিনটির সাথে সম্পৃক্ত করা হয়েছে।

    আগামী ২৩ জুন রোববার ঢাকাসহ ৮টি বিভাগীয় শহর ও দেশব্যাপী জেলা শহরগুলোতে এই অলিম্পিক ডে উপলক্ষে ডে রান অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি জেনারেল আজিজ আহমেদ।

    এ উপলক্ষে আজ দুপুরে অলিম্পিক ভবনের ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা অলিম্পিক ডে ২০১৯ আয়োজনের বিস্তারিত কর্মসূচী সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিওএ’র উপ-মহাসচিব ও অলিম্পিক ডে সাংগঠনিক কমিটির চেয়ারম্যান আশিকুর রহমান মিকু, বিওএ’র সহসভাপতি শেখ বশীর আহমেদ, বিওএ’র কোষাধ্যক্ষ ও অলিম্পিক ডে মিডিয়া উপ-কমিটির আহবায়ক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপলসহ বিভিন্ন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

    রোববার সকাল ৭:০০টায় অলিম্পিক ডে রানটি বাংলাদেশ শিশু একাডেমী থেকে শুরু হয়ে বাংলাদেশ সচিবালয়, জিরো পয়েন্ট, জিপিও সম্মুখভাগ, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১নং গেইট হয়ে মশাল গেইটে এসে শেষ হবে। ডে রান শেষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অভ্যন্তরে আর্মি অর্কেষ্ট্রা দলের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হবে।

    বিকেল ৪.৩০টায় বিওএ ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে ‘ক্রীড়া, পরিবেশ ও টেকসই উন্নয়ন’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হবে।

    আন্তর্জাতিক অলিম্পিক কমিটির পৃষ্ঠপোষকতায় ও বিওএ’র সার্বিক সহযোগিতায় অলিম্পিক ডে আয়োজনের জন্য ইতোমধ্যেই বিওএ উপ-মহাসচিব আশিকুর রহমান মিকুকে চেয়ারম্যান, উপ-মহাসচিব নজীব আহমেদকে কো-চেয়ারম্যান ও উপ-মহাসিচব আসাদুজ্জামান কোহিনুরকে সদস্য সচিব করে করে ৩৫ সদস্য বিশিষ্ট একটি সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। পুরো আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য সাংগঠনিক কমিটির তত্বাবধানে গঠিত হয়েছে আরো ৯টি উপ-কমিটি।

    কেন্দ্রীয়ভাবে ঢাকায় ডে রান আয়োজনের পাশাপাশি দেশের সকল জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার তত্বাবধানে অলিম্পিক ডে রানের আয়োজন করা হবে। এজন্য বিওএ হতে প্রতিটি জেলা ক্রীড়া সংস্থাকে ১০ হাজার টাকা ও প্রতিটি বিভাগীয় ক্রীড়া সংস্থা ও সংশ্লিষ্ট জেলা সমূহকে ২০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

    এবারের অলিম্পিক ডে আয়োজনের জন্য সম্ভাব্য ব্যয়ের পরিমান ধরা হয়েছে ৩৯ লাখ ৭৫ হাজার টাকা। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) অনুদান ছাড়াও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সমূহের সহায়তায় এই ব্যয় সংকুলান করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।বাসস।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা