রোমান সানাকে উষ্ণ সংবর্ধনা – BD Sports 24
  • রোমান সানাকে উষ্ণ সংবর্ধনা

    June 19th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৮ জুন: নেদারর‌্যান্ডসে বিশ্ব আরচ্যারী চ্যাম্পিয়নশিপের রিকার্ভ ইভেন্টে সেমিফাইননালে উঠেই ইতিহাস গড়েছিলেন ২৪ বছর বয়সী আরচার রোমান সানা। এরপর ব্রোঞ্জ জিতে বিশ্ব আসরে আরচ্যারীতে প্রথম পদক জয়ের গৌরবও অর্জন করেন।

    আজ দেশে ফিরে সংবর্ধনায় সিক্ত হলেন তীরন্দাজ রোমান সানা। সকালে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরেও পুষ্পমাল্য দিয়ে অভিনন্দন জানানো হয় টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করা দেশের এ কৃতি আরচ্যারকে। সেখান থেকে ‘রোমান সানাকে অভিনন্দন’ লেখা ব্যানার সম্বলিত গাড়িতে করে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম চত্বরে উপস্থিত হয় নেদারল্যান্ডস থেকে আসা আরচ্যারী দলটি।

    আরচ্যারী ফেডারেশন শেখ রাসেল স্কেটিং কমপ্লেক্সে সংবর্ধ্বনার আয়োজন করে। অনুষ্ঠানে রোমান সানা বলেন, এ সংবর্ধান আমাকে টোকিও অলিম্পিকে খেলায় অনুপ্রাণিত করবে। আশাকরি আমাদের পুরুষ রিকার্ভ দলটিও খেলার যোগ্যতা অর্জন করবে।

    আগামী বছরের জুনে অলিম্পিকের আগের জার্মানির বার্লিনে ওয়ার্ল্ড আরচ্যারী চ্যাম্পিয়নশিপেই যোগ্যতা যাচাই হবে। অলিম্পিকে সুযোগ পাওয়ার মুহূর্তটিকে এভাবেই ব্যাখ্যা করলেন বাংলাদেশ আনসারের এ তীরন্দাজ রোমান। যখন আমি সেমিফাইনালে উঠে অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করলাম, তখন কেঁদেই ফেলেছিলাম। ঢাকায় এসে মায়ের সঙ্গে কথা হয়েছে। মা’ও খুব কেঁদেছেন আমার কথা শুনে।

    অনুষ্ঠানে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, রোমান সানার অর্জনে আমরা গর্বিত। সামনের দিনগুলোতে আরচ্যারীর জন্য সব রকম সহায়তা থাকবে আমাদের পক্ষ থেকে। আশা করি ভবিষ্যতে এমন সুখবর আরও ক্রীড়াবিদরা দেবেন। তাদের উন্নত প্রশিক্ষণের জন্য ইতিমধ্যে চীন থেকে ভারোত্তোলন এবং কিউবা থেকে বক্সিং কোচ আনার চেষ্টা করছি। তাছাড়া জাপানের সঙ্গেও আমাদের কথা হচ্ছে বিভিন্ন ডিসিপ্লিনের কোচের বিষয়ে।

    আরচ্যারী ফেডারেশনের সভাপতি লে. জেনারেল (অব.) মো. মইনুল ইসলাম বলেন, অলিম্পিকে সরাসরি খেলার দ্বার উম্মোচিত হলো। তাই আমাদের উপর চাপ বেড়ে গেল। ২০২৪ অলিম্পিককে এখন আমাদের লক্ষ্যে রাখতে হবে।

    আরচ্যারীর পৃষ্ঠপোষক সিটি গ্রুপের কর্মকর্তা জাফর উদ্দিন সিদ্দিকী বলেন, আমরাও গর্বিত রোমান সানার এমন অর্জনে। সিটি গ্রুপের পক্ষ থেকে নগদ দু্ই লাখ টাকার চেক দেয়া হয় রোমানকে। কৃতি এই ক্রীড়াবিদকে সংবর্ধনা দেবে তার দল বাংলাদেশ আনসারও। সংস্থাটির ক্রীড়া অফিসার রায়হান ফকির বলেন, আমাদের মহাপরিচালক কাজী শরীফ কায়কোবাদ শুভেচ্ছা জানিয়ে রোমান সানাকে সংবর্ধনা দেয়ার কথাও বলেছেন। খুব শিগগিরই আমরা এই সংবর্ধনার আয়োজন করব।

    সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম ও ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল উপস্থিত ছিলেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা