রোমান সানা আরচ্যারীর রিজার্ভ খেলোয়াড়: চপল – BD Sports 24
  • রোমান সানা আরচ্যারীর রিজার্ভ খেলোয়াড়: চপল

    November 19th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৯ নভেম্বর: ‘রোমান সানা আরচ্যারীর রিজার্ভ খেলোয়াড়’। আজ বিকেলে জাতীয় ক্রীড়া পরিষদ সভাকক্ষে বাংলাদেশ আরচ্যারী দলের ২১তম এশিয়ার আরচ্যারী চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটাই বললেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

     

    আরচ্যারীতে কেবল রোমান সানার নামই বেশি উচ্চারিত হচ্ছে, অন্যরা কেমন করছে এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল বলেন, রোমান সানা আমাদের রিজার্ভ খেলোয়াড়। যুদ্ধের ময়দানে যেমন রিজার্ভ ফোর্স থাকে, তেমনি রোমান সানা আরচ্যারীর রিজার্ভ ফোর্সের অধিনায়ক।

     

    কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল আরও বলেন, বাংলাদেশ এবার শুধু খেলতে যাচ্ছে না, খেলা পরিচালনা করতেও যাচ্ছে। এসএ গেমসে আরচ্যারী ডিসিপ্লিনে বাংলাদেশ থেকে টেকনিক্যাল অফিসিয়াল হিসেবে দায়িত্ব পালনের জন্য যাচ্ছেন আটজন। এর মধ্যে টেকনিক্যাল ডাইরেক্টর হিসেবে আমি যাচ্ছি। এছাড়া জাজ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনজন। তিনি বলেন, এশিয়ান আরচ্যারী চ্যাম্পিয়নশিপকে এসএ গেমসের প্রস্তুতি হিসেবে দেখছি আমরা।

     

    তিনি বলেন, খেলোয়াড়রা আজ সংবাদ সম্মেলনে আসেনি। কারণ এখানে এলে প্রশিক্ষণে বিঘ্ন ঘটবে।

     

    এসএ গেমসে আরচ্যারীর লক্ষ জানতে চাইলে কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল বলেন, খেলোয়াড়দের ওপর তা নির্ভর করছে। আমরা খেলোয়াড়দের কোনো চাপ দিতে চাই না। সাউথ এশিয়ার মধ্যে বাংলাদেশের দলটি সবচেয়ে তরুণ। তিনি বলেন, আমি কথা দিচ্ছি আমরা শূন্য হাতে ফিরে আসব না। আরচাররা ভালো খেললে অটোমেটিক্যালি পদক আসবে।

     

    এসএ গেমস আরচ্যারীতে ভারত খেলছে না, এতে করে বাংলাদেশের পদক প্রাপ্তির সংখ্যা বেড়ে যাবে এমন প্রশ্নের জবাবে চপল বলেন, অতীত নিয়ে ভাবার সময় নেই, আমাদের দৃষ্টি ভবিষ্যতের দিকে। নিষেধাজ্ঞা থাকায় ভারত খেলতে পারছে না। তাছাড়া ভারত থাকা না থাকা কোনো প্রশ্ন না, ভারতকে আমরা এখন ভয় পাই না। এসএ গেমসে অংশ নেয়া বাকি দলগুলোও কম শক্তিশালী না। শ্রীলংকা দুইজন বিদেশি কোচের অধীনে অনুশীলন করছে। ভুটানও একজন বিদেশি কোচের অধীনে প্রশিক্ষণ নিচ্ছে। কোনো দলকেই আমরা খাট করে দেখছি না। আরচ্যারীতে এই উপমহাদেশের সবই দেশই আমাদের সিনিয়র। আমাদের আগে তারা আরচ্যারী খেলা শুরু করেছে।

     

    সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (মার্কেটিং ও সেলস) জাফর উদ্দিন সিদ্দিকী বলেন, আরচ্যারী ফেডারেশনের সাথে জড়িত হতে পেরে আমরা যারপরনাই আনন্দিত। আরচ্যারীতে এই প্রথমবারের মতো আমাদের একটি ছেলে সরাসরি অরিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছে। রোমান সানার এই কৃতিত্ব আপনারা তুলে ধরবেন। তার পদাঙ্ক অনুসরণ করে যেন আরও রোমান সানা তৈরি হয়।

     

    আগামি ২১-২৯ নভেম্বর থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হবে ২১তম এশিয়ার আরচ্যারী চ্যাম্পিয়নশিপ। এতে অংশ নিচ্ছে ১৯ সদস্যের বাংলাদেশ আরচ্যারী দল। ২০ নভেম্বর বুধবার দুপুর ১.৪০টায় ব্যাংকের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে আরচ্যারী দলটি। ১৯ সদস্যের দলে ৪ জন কোচ-কর্মকর্তা এবং ১৫ জন খেলোয়াড় রয়েছেন। এর মধ্যে আটজন পুরুষ ও সাতজন নারী খেলোয়াড় রয়েছেন। পরীক্ষা থাকায় সুমা বিশ্বাস এশিয়ান আরচ্যারীতে অংশ নিতে পারছেন না। তবে এসএ গেমসে অংশ নেবেন তিনি।

     

    ২৯ নভেম্বর ব্যাংকক থেকে দেশে ফিরে আসবে দলটি। এরপর এসএ গেমসে অংশ নিতে আগামি ৩ ডিসেম্বর সকাল ১০.০০টায় নেপালের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে আরচ্যারী দলটি।

     

    বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সহ-সভাপতি মো: মাহফুজুর রহমান সিদ্দিকী, মো: আনিসুর রহমান দিপু, সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ, ফেডারেশনের মিডিয়া, প্রকাশনা ও জনসংযোগ কমিটির আহ্বায়ক রফিকুল ইসলাম টিপু, জাতীয় আরচ্যারী দলের প্রধান প্রশিক্ষক মি: মার্টিন ফ্রেডারিকসহ বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

     

    ২১তম এশিয়ারন আরচ্যারী চ্যাম্পিয়নশিপের ১৯ সদস্যের বাংলাদেশ আরচ্যারী দল:

    টিম ম্যানেজার- রশিদুজ্জামান সেরনিয়াবাত; প্রধান কোচ-মার্টিন ফ্রেডারিক; কোচ- মোহাম্মদ জিয়াউল হক ও মোহাম্মদ হাসান। খেলোয়াড়রা হলেন- মো: রোমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, মোহাম্মদ তামিমুল ইসলাম, মো: সাকিব মোল্লা, মোসা: ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা, বিউটি রায়, নাসরিন আক্তার, অসীম কুমার দাস, মো: সোহেল রানা, মো: সিয়াম সিদ্দিক, মোহাম্মদ আশিকুজ্জামান, সুস্মিতা বনিক, বন্যা আক্তার ও শ্যামলী রায়।

     

    ১৩তম এসএ গেমসের ২৬ সদস্যের বাংলাদেশ আরচ্যারী দল:

    টিম ম্যানেজার- মাহবুব মোরশেদুল আলম লেবু (পুরুষ) ও মিসেস শামীমা সাত্তার মিমু (মহিলা); প্রধান কোচ-মার্টিন ফ্রেডারিক; রিকার্ভ কোচ- মোহাম্মদ জিয়াউল হক ও ইমদাদুল হক মিলন; কম্পাউন্ড কোচ- মোহাম্মদ হাসান; খেলোয়াড়রা হলেন- মো: রোমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, মোহাম্মদ তামিমুল ইসলাম, মো: সাকিব মোল্লা, মোসা: ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা, বিউটি রায়, নাসরিন আক্তার, অসীম কুমার দাস, মো: সোহেল রানা, মো: সিয়াম সিদ্দিক, মোহাম্মদ আশিকুজ্জামান, সুস্মিতা বনিক, বন্যা আক্তার, শ্যামলী রায় ও সুমা বিশ্বাস।

    স্ট্যান্ডবাই (সংরক্ষিত) আরচারবৃন্দ: প্রদীপ্ত চাকমা, দিয়া সিদ্দিকী, মিলন মোল্লা ও লামিয়া ইসলাম।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা