রোমার দুই আত্মঘাতি গোলে বার্সার সহজ জয় – BD Sports 24
  • রোমার দুই আত্মঘাতি গোলে বার্সার সহজ জয়

    April 5th, 2018

    বার্সেলোনা ৪ : ১ রোমা
    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ডটকম
    বার্সেলোনা, ৫ এপ্রিল ২০১৮ : লা লিগার শিরোপা প্রত্যাশী বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে সহজ জয় পেয়ে সেমিফাইনালের পথে হাঁটতে শুরু করেছে।

    স্পেনের ক্যাম্প ন্যুতে কাতালান জায়ান্টরা ৪-১ গোলে সিরিএ লিগের অন্যতম সারা জাগানিয়া রোমাকে পরাজিত করে এ কৃতিত্ব দেখায়। তবে এ সহজ জয়ে বার্সার প্রতিপক্ষেরও সমান অবদান রয়েছে। কারণ বার্সার চার গোলের দুটিই এসেছে রোমার খেলোয়াড়দের সহায়তায়।

    ড্যানিয়েল ডি রোসি ও কোসতাস মানোলাসের দুটি আত্মঘাতি গোলই গুরুত্বপূর্ণ ম্যাচকে সহজ করে দেয়।  দুটি আত্মঘাতি গোলের সুফল না পেলে কিংবা রোমার সম্ভাব্য বেশকিছু গোলের সুযোগ নষ্ট না হলে বুধবার রাতের ফলাফল বিপরীতও হতে পারতো।

    আন্দ্রেস ইনিয়েস্তার পাস থেকে মেসি বল ধরার আগে তবে ৩৮ মিনিটে ডি রোসির পায়ে লেগে বল জালে জড়ালে আত্মঘাতি গোলে স্বাগতিক বার্সা এগিয়ে যায়।এর পর ৫৫ মিনিটে রাকিটিসের ক্রস থেকে মানোলাসের পা ঘুড়ে বল জালে জড়ালে আবারো আত্মঘাতি গোলের লজ্জায় ডুবে রোমা।

    চার মিনিট পরে মেসির পাস থেকে পিকে পোস্টের খুব কাছে থেকে বল জালে জড়ান। ৮০ মিনিটে পেরোত্তির ক্রস থেকে জেকো রোমার হয়ে এক গোল পরিশোধ করেন।৮৭ মিনিটে সুয়ারেজ বার্সার হয়ে চতুর্থ গোল করলে সহজ জয় নিশ্চিত হয়। ফলে আগামী সপ্তাহে ইতালি সফরে যাবার আগেই শেষ চারে বার্সা নিজেদের অবস্থান অনেকটাই নিশ্চিত করে ফেললো।।

    জেরার্ড পিকে ম্যাচ শেষে বলেন, ‘আমরা যদি গোলটি হজম না করতাম তবে ফলাফলটা আরো ভাল হতো। এখন আমাদের শনিবার লা লিগায় লেগানেস ও রোমার বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচ নিয়ে ভাবতে হবে। রোমা খুবই ভাল দল, তারা আমাদের দারুণভাবে প্রতিরোধ করেছে। তারা রক্ষণাত্মক কৌশলে খেললেও ভাল ফুটবল খেলেছে। বিরতির পরে কিছুটা আগ্রাসী হয়ে উঠেছিল।’

    ম্যাচের প্রথমার্ধে ডি বক্সের সামনে জেকোকে ফাউলের অপরাধে নেলসন সেমেডোর বিপক্ষে রোমার একটি পেনাল্টি আবেদন নাকচ করে দেন ডাচ রেফারী ড্যানি মাকেলি। পরবর্তীতে ইতালিয়ান টেলিভিশনে পেনাল্টির আবেদনটি নিয়ে বেশ হতাশা প্রকাশ করেছেন জেকো। তার মতে ওই মুহূর্তে পেনাল্টি থেকে রোমা গোল আদায় করতে পারলে ম্যাচের পরিস্থিতি ভিন্ন হতে পারতো।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা