রোহিত-কোহলির অসাধারণ ব্যাটিংয়ে ৮ উইকেটের সহজ জয় ভারতের – BD Sports 24
  • রোহিত-কোহলির অসাধারণ ব্যাটিংয়ে ৮ উইকেটের সহজ জয় ভারতের

    October 21st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    গোহাটি, ২১ অক্টোবর: ওপেনার রোহিত শর্মা এবং অধিনায়ক বিরাট কোহলির অসাধারণ ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে স্বাগতিক ভারত।

    ওয়েস্ট ইন্ডিজ ৩২২ রান করেও ম্যাচ জিততে পারেনি। অন্যভাবে বলা যায় রোহিত শর্মা ও কোহলির ব্যাটিং তাণ্ডব ওয়েস্ট ইন্ডিজকে জিততে দেয়নি। সেইসাথে বিফলে গেছে ক্যারিবীয় ব্যাটসম্যান সিমরন হেটমেয়ারের ৭৮ বলে ১০৬ রানের ইনিংসটি।

    ৩২৩ রানের বড় সংগ্রহ তাড়া করতে নেমে ১০ রানেই প্রথম উইকেট হারায় ভারত। ওপেনার শিখর ধাওয়ান ক্যারিবীয় অভিষিক্ত পেসার শেন থমাসের বলে সরাসরি বোল্ড হয়ে বিদায় নেন। ৪ রানের বেশি এগুতে পারেননি ধাওয়ান।

    এরপর দ্বিতীয় উইকেটে অপর ওপেনার রোহিত শর্মা এবং অধিনায়ক বিরাট কোহলি ক্যারিবীয় বোলারদের বেধড়ক পেটাতে থাকেন। দুইজনই শতরান করেন আজ। দ্বিতীয় উইকেটে এই দুই ব্যাটসম্যান ১৮৬ বল মোকাবেলায় ২৪৬ রান স্কোরবোর্ডে জমা করে বিচ্ছিন্ন হন। অধিনায়ক বিরাট কোহলি দেবেন্দ্র বিশুর বলে উইকেটরক্ষক সাই হোপের হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ১৪০ রানের একটি ঝলমলে ইনিংস। ক্যারিয়ারের ৩৬তম শতরানের দেখা পান কোহলি। তার ১০৭ বলের ইনিংসে ২১টি বাউন্ডারি এবং দুটি বিশাল ছ্ক্কার মার রয়েছে।

    তৃতীয় উইকেটে রোহিত শর্মা এবং আমবাতি রাইদু ৫৫ বল মোকাবেলায় ৭০ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে ৪৭ বল বাকি থাকতেই ২ উইকেটে ৩২৬ রান স্কোরবোর্ডে জমা করে ভারত। সেইসাথে ৮ উইকেটের সহজ জয়ে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০তে লিড নিলো বিরাট কোহলি বাহিনী।

    রোহিত শর্মা ১১৭ বলে ১৫ বাউন্ডারি এবং ৮টি ছক্কার সাহায্যে ১৫২ রানে অপরাজিত থাকেন। ক্যারিয়ারের ২০তম শতরান পূর্ণ করেন আজ রোহিত শর্মা। আমবাতি রাইদু অপরাজিত থাকেন ২২ রানে।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মিডল অর্ডার ব্যাটসমান সিমরন হেটমেয়ারের শতরানের ওপর ভর করে ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৮ উইকেটে ৩২২ রানের বড় সংগ্রহ গড়ে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

    সিমরন হেটমেয়ার ৭৮ বলে ৬ বাউন্ডারি ও ৬ ছক্কার সাহায্যে ১০৬ রান করে আউট হন। এটি তার ক্যারিয়ারের ‍তৃতীয় শতরান। এছাড়া ওপেনার কাইরন পাওয়েল ৩৯ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫১ রান করেন। এদিন ক্যারিয়ারের নবম অর্ধশত রান করেন কাইরন পাওয়েল।

    অধিনায়ক জেসন হোল্ডার ৩৮, সাই হোপ ৩২, রভম্যান পাওয়েল ২২ রান করে আউট হন। কেমার রোচ ২৬ এবং দেবেন্দ্র বিশু ২২ রানে অপরাজিত থাকেন।

    ভারতীয় বোলারদের মধ্যে যুজবেন্দ্র চাহাল ৪১ রান খরচায় একাই নেন ৩ উইকেট। এছাড়া মোহাম্মদ সামি এবং রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ভারতীয় দলপতি বিরাট কোহলি। আগামী ২৪ অক্টোবর বিশাখাপত্তমে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা