রোহিত শর্মার ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড় – BD Sports 24
  • রোহিত শর্মার ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড়

    October 20th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রাঁচি, ২০ অক্টোবর: ওপেনার রোহিত শর্মার ডাবল সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে স্বাগতিক ভারত। দ্বিতীয় দিনে এসে ১১৬.৩ ওভার মোকাবেলায় ৯ উইকেটে ৪৯৭ রান যোগ করার পর প্রথম ইনিংস ঘোষণা করেন ভারতীয় দলপতি বিরাট কোহলি।

     

    জবাবে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা নিজেদের প্রথম ইনিংসে বাজে শুরু করেছে। দলীয় ৯ রানে দুই ওপেনার ডিন এলগার ও কুইন্টন ডি কককে হারিয়েছে তারা। আলোর স্বল্পতার কারণে সিরিজের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা বন্ধ হলে দ্বিতীয় দিন শেষে ভারত এগিয়ে রয়েছে ৪৮৮ রানে।

    আজ রাঁচিতে দ্বিতীয় দিনের খেলায় মুখোমুখি হয় দু’দল। তবে ধুঁকতে থাকা প্রোটিয়াদের শুরুটা খারাপই হলো। শূন্য রানে এলগারকে প্যাভিলিয়নে ফেরত পাঠান স্বাগতিক পেসার মোহাম্মদ শামি। আর ডি কক ব্যক্তিগত ৪ রানে উমেষ যাদবের শিকার হন।

     

    এর আগে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকান বোলারদের পেয়ে ভালোই নাস্তানাবুদ করছেন রোহিত শর্মা। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম দিন সেঞ্চুরি নিয়ে মাঠ ছাড়া এই ওপেনার দ্বিতীয় দিন নিজের ইনিংসকে ডাবলে পরিণত করেন। আর পুরো সিরিজে একের পর এক রেকর্ড গড়া এই তারকা ডাবল সেঞ্চুরি করে দুর্দান্ত আরেকটি রেকর্ডে পা রাখলেন।

     

    ক্রিকেট ইতিহাসে মাত্র চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ও টেস্টে ডাবল সেঞ্চুরি পূরণ করলেন রোহিত। তার আগে কেবল শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ ও ক্রিস গেইলই এই কীর্তি গড়েছিলেন।

     

    ব্যক্তিগত ১৯৯ করে লাঞ্চে যান রোহিত। পরে মাঠে ফিরে লুনগি এনগিডির বলে ছক্কা হাঁকিয়েই ডাবল সেঞ্চুরির মাইলফলক গড়েন। এটি তার টেস্ট ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি। যদিও ওয়ানডেতে রেকর্ড সর্বোচ্চ তিনটি ডাবল সেঞ্চুরি রয়েছে ডানহাতি এই ব্যাটসম্যানের।

     

    অনেকটা আক্রমণাত্মক ব্যাটিং করা রোহিত শেষ পর্যন্ত ২৫৫ বল খেলে ২৮টি চার ও ৬টি ছক্কায় ২১২ করে কাগিসো রাবাদার বলে বিদায় নেন। রোহিত ছাড়াও প্রথম দিন অপরাজিত থাকা আজিঙ্কা রাহানেও সেঞ্চুরি (১১৫) পেয়েছেন।

     

    আগের দিনই এক সিরিজে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়া রোহিত এখন পর্যন্ত ১৯টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন। আর সিরিজে ১৩২.২৫ গড়ে সর্বোচ্চ ৫২৯ রান করেছেন। ভারতের সম্ভাব্য আরেকটি ইনিংসে তার ব্যাটিং করার সুযোগ রয়েছে। এর আগে বিশাখাপত্তমে দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন রোহিত।

     

    মিডলঅর্ডারে নেমে ফিফটির দেখা পান রবীন্দ্র জাদেজা। ১১৯ বলে ৪টি চারের সাহায্যে ৫১ রান করেন তিনি। এছাড়া যাদব ৩১ রান করেন। প্রোটিয়া বোলারদের মধ্যে সর্বোচ্চ চার উইকেট পান জর্জ লিনডে। আর ৩ উইকেট শিকার করেন কাগিসো রাবাদা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা